ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

ত্রিপুরায় প্রকাশ্যে ফের আক্রান্ত কংগ্রেস বিধায়ক সুদীপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
ত্রিপুরায় প্রকাশ্যে ফের আক্রান্ত কংগ্রেস বিধায়ক সুদীপ

আগরতলা (ত্রিপুরা): দিনের আলোয় প্রকাশ্যে ত্রিপুরায় ফের আক্রান্ত হয়েছেন বিরোধী দল কংগ্রেসের বিধায়ক সুদীপ রায় বর্মনসহ ১১জনের বেশি নেতাকর্মী। এমনটাই অভিযোগ ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ঐতিহাসিক ‘ভারত ছাড়ো আন্দোলন’ দিবস উদযাপনে পশ্চিম জেলার জিরানিয়া এলাকায় ত্রিপুরা প্রদেশ কংগ্রেস আয়োজিত কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে।  

জানা গেছে, ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ। তাই ক্ষুব্ধ কংগ্রেস নেতাকর্মীরা ওই এলাকার জাতীয় সড়ক অবরোধ করে। পরবর্তী সময় ঘটনাস্থলে উপস্থিত কংগ্রেসের নেতাকর্মীদের পুলিশ আটক করে।  

পরে আটক নেতাকর্মীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সময় তাদের ওপর ‘দুষ্কৃতীরা’ চড়াও হয় বলে অভিযোগ। এই আক্রমণের ফলে বিধায়ক সুদীপ রায় বর্মনসহ কংগ্রেসের প্রায় ১১জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। সেই সঙ্গে প্রায় ১০টি গাড়ি ভাঙচুর চালিয়েছে দুষ্কৃতির দল। এই ঘটনার পিছনে ক্ষমতাসীন দলের মদত রয়েছে বলে অভিযোগ করেছেন কংগ্রেস নেতা আশীষ সাহা।

বর্তমানে আহত নেতাকর্মী সমর্থকদের চিকিৎসা চলছে আগরতলার জিবি হাসপাতালে। এমনকি দুষ্কৃতির দল নারী কর্মী-সমর্থকদেরও নির্মম ভাবে মারধর করেছে বলে অভিযোগ করেছেন আশীষ সাহা।

এ ঘটনার জেরে তীব্র উত্তেজনা বিরাজ করছে গোটা পশ্চিম জেলাসহ ত্রিপুরা রাজ্য জোড়ে।  
এদিকে হামলার ঘটনার খবর পেয়ে জিবি হাসপাতালে ছুটে যান সিপিআইএম নেতা পবিত্র কর। তিনি সুদীপ বর্মনসহ আহত অন্যান্য সবার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। কথা বলেন হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে।

এদিনের এ ঘটনা সম্পর্কে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে পবিত্র কর বলেন, যেভাবে আঘাত করা হয়েছিল তা থেকে বোঝা যায় আমাকে হত্যার পরিকল্পনা নিয়ে আক্রমণ চালিয়েছিল দুষ্কৃতীরা। জাতীয় পতাকা হাতে নিয়ে দুষ্কৃতি দল আক্রমণ চালিয়েছে। যদি পুলিশ সঠিক ভাবে নিরাপত্তার ব্যবস্থা করতে পারতো তাহলে এমন আক্রমণের ঘটনা হতো না। তিনি এই ঘটনার তীব্র নিন্দা এবং ক্ষোভ ব্যক্ত করেন। তবে এমন সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে মানুষদের আটকানো সম্ভব হবে না। মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ শুরু করেছেন বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa