ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় মোদি ও অমিত শাহর কুশপুতুল দাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
আগরতলায় মোদি ও অমিত শাহর কুশপুতুল দাহ মোদি ও অমিত শাহর কুশপুত্তলিকা দাহ

আগরতলা(ত্রিপুরা):  ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় দেশটির প্রধানমন্ত্রী মোদি ও কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহর কুশপুতুল দাহ করলো কংগ্রেস। দুর্নীতির অভিযোগে কংগ্রেস দলের সর্বভারতীয় সভানেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এই মামলার তদন্ত ভার দেওয়া হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি)। তদন্তের প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার (২১ জুলাই) ইডি তাদের দিল্লির কার্যালয়ে ডেকেছে সোনিয়া গান্ধীকে।  

এর প্রতিবাদে এদিন সারা ভারতের বিভিন্ন রাজ্যের ইডি অফিসের সামনে অবস্থান বিক্ষোভ করে কংগ্রেস। এর প্রেক্ষিতে আগরতলার এয়ারপোর্ট রোড এলাকার ইডি অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি হয়।  
  
কংগ্রেসের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে ভারতবর্ষের সর্বোচ্চ তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে বারবার বিরোধীদের হেনস্থা করা কেন্দ্রের বিজেপি সরকারের একটা অভ্যাসে পরিণত হয়েছে।   রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তাদের সর্বোচ্চ নেত্রী সোনিয়া গান্ধীকে তলব করেছে ইডি।  

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা, বিধায়ক সুদীপ রায় বর্মণসহ অন্যান্য নেতাকর্মীরা। বিক্ষোভে উপস্থিত কংগ্রেস কর্মী-সমর্থকরা ইডি অফিসের সামনে ভারতের প্রধানমন্ত্রী মোদি ও কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহর কুশপুতুল দাহ করেন।  

এ দিনের কর্মসূচি সম্পর্কে অভিমত ব্যক্ত করতে গিয়ে বিধায়ক সুদীপ রায় বর্মণ বলেন, প্রতিহিংসামূলক রাজনীতির একটি নোংরা ছবি দেশবাসীর সামনে উঠে এসেছে । প্রধানমন্ত্রী মোদি, ইডি, সিবিআইসহ বিভিন্ন তদন্তকারী সংস্থাগুলোকে নিজেদের সুবিধা মতো ব্যবহার করছে। বিশেষ করে যখনই বিরোধী রাজনৈতিক দল প্রশ্ন তোলে তখনই এইসব সংস্থাগুলোকে লেলিয়ে দেয়। তবে এসব করে কংগ্রেসকে দমানো যাবে না বলে জানান বীরজিৎ।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘন্টা, ২১জুলাই, ২০২২

এসসিএন/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa