ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

বিদ্যুতের গ্রাহকসেবা নিয়ে আগরতলায় অবস্থান-বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বিদ্যুতের গ্রাহকসেবা নিয়ে আগরতলায় অবস্থান-বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): নানা কারণে বিদ্যুৎ সর্বরাহকারী সংস্থাগুলোর অনৈতিক কাজকর্মে সমস্যায় পড়তে হয় সাধারণ গ্রাহকদের। এ হয়রানীর বিরুদ্ধে আওয়াজ তুলতে অল ইন্ডিয়া ইলেকট্রিসিটি কনজিউমার অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।

 

বিদ্যুৎ সরবরাহকারী সংস্থাগুলোর হয়রানীর প্রতিবাদে বৃহস্পতিবার (২১ জুলাই) অল ইন্ডিয়া ইলেকট্রিসিটি কনজিউমার অ্যাসোসিয়েশনের তরফে আগরতলায় এক গণ অবস্থান কর্মসূচীর আয়োজন করা হয়।  

রাজধানীর বটতলা এলাকায় এ কর্মসূচীতে সংগঠনের সদস্যরা হাতে বিভিন্ন প্লে-কার্ড নিয়ে সামিল হয়েছিলেন।  

তাদের দাবিসমূহের কয়েকটি হলো- অবিলম্বে লোডশেডিং বন্ধ করা, গ্রাহকদের নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়ার ক্ষেত্রে টালবাহানা না করা, বিদ্যুৎ বিল নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গাতে অসঙ্গতি দেখা যায়- তা অভিলম্বে বন্ধ করা ইত্যাদি।  

সংগঠনের আহ্বায়ক সঞ্জয় চৌধুরী বলেন, ভারতের বর্তমান সরকার দেশের কয়লা উত্তোলন কমিয়ে দিয়ে বিদেশ থেকে অধিক দামে কয়লা আমদানি করার জন্য বিদ্যুৎ উৎপাদনকারী কোম্পানিগুলোকে বাধ্য করছে। এর ফলে দেশের বড় বড় দু-একটি সংস্থা আর্থিকভাবে লাভবান হচ্ছে। কিন্তু বিদ্যুতের উৎপাদন খরচ বৃদ্ধি পাওয়ায় সংস্থাগুলো ইউনিট প্রতি দাম বাড়িয়েছে, যার প্রভাব সরাসরি গ্রাহকদের উপর এসে পড়ছে। পাশাপাশি ভারত সরকার দেশের বর্তমান বিদ্যুৎ আইনে নতুন করে সংশোধনী বিল আনতে চাইছে। নতুন এই বিল আইনে পরিণত হলে চরম বিপাকে পড়বে সাধারণ গ্রাহকরা। এই পরিস্থিতিতে অল ইন্ডিয়া ইলেকট্রিসিটি কনজিউমার অ্যাসোসিয়েশনের দাবি বিদ্যুৎ নিয়ে বর্তমান সরকার যে নতুন সিদ্ধান্ত নিয়েছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এসসিএন/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa