ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আগরতলা

আগরতলায় মৈত্রী সাইকেল র‍্যালি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জুলাই ২, ২০২২
আগরতলায় মৈত্রী সাইকেল র‍্যালি শুরু

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরাতে প্রথমবারের মত শুরু হলো ভারত বাংলাদেশ মৈত্রী সাইকেল রাইড।  

শনিবার (২ জুলাই) ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদের সামনে থেকে এ রাইড শুরু হয়।

ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তরের কর্মকর্তা তড়িৎ কান্তি চাকমা পতাকা নেড়ে এটি শুরু করেন।  

রাইডে ত্রিপুরা থেকে ১২ জন এবং বাংলাদেশের তিনজন অংশ নিয়েছেন। আগরতলা সাইকোহোলিক ফাউন্ডেশন এবং বাংলাদেশের কুমিল্লা সাইটলিস্টের যৌথ উদ্যোগে হচ্ছে এ কর্মসূচি। তাদের সহযোগিতা করছে ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তর। শনিবার থেকে শুরু হওয়া রাইডে ৪০০ কিলোমিটার ঘুরে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন পর্যটকদস্থল গুলি দেখবেন তারা।  ৭ জুলাই তাদের এ রাইড শেষ হবে।

রাইডের শুরুর পর কর্মকর্তা তড়িৎ কান্তি চাকমা বলেন, সাইকেল পরিবেশবান্ধব। সাইকেল চালালে পরিবেশের কোন দূষণ হয় না। পরিবেশ দূষণমুক্ত রাখার বার্তা দিয়ে এ সব সাইক্লিস্টরা ত্রিপুরা ঘুরবেন।

অপরদিকে সাইকেলিস্টদের তরফে জানানো হয় তারা একদিকে যেমন বিভিন্ন পর্যটন ঘুরে দেখবেন পাশাপাশি সাধারণ মানুষদের পরিবেশ দূষণের ভয়াবহতা এবং সাইকেল চালানোর সুফলের বিষয়ে তুলে ধরবেন।

বাংলাদেশের সাইক্লিস্টরা জানায়, এর মাধ্যমে ত্রিপুরার সৌন্দর্য দেখতে পারবেন তারা। এছাড়া মৈত্রীর বার্তা ছড়িয়ে দেবেন। এইসব ভেবে খুব বেশি উৎফুল্ল মনে হচ্ছে তাদের।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এসসিএন/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa