ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আগরতলা

হাওড়ার পানি বিপৎসীমার ওপরে, বন্যায় ভাসছে ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২২
হাওড়ার পানি বিপৎসীমার ওপরে, বন্যায় ভাসছে ত্রিপুরা ছবি : বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের পাহাড়ি এলাকাগুলোতে চলছে টানা ভারী বর্ষণ। বৃষ্টির পানি নদী হয়ে ধীরে ধীরে সমতলে নামতে থাকার ফলে প্রতিদিনই নতুন নতুন এলাকা পানিতে তলিয়ে যাচ্ছে।

শনিবার (১৮ জুন) সদর মহকুমা প্রশাসক অসীম সাহা বলেন, আগরতলার হাওড়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির স্তর আরও বাড়বে। কারণ দিনের বেলা পাহাড়ি এলাকায় যে পরিমাণ বৃষ্টি হচ্ছে- তা শহরাঞ্চলে নেমে আসতে বিকেল হয়ে যাবে।

প্রশাসন জানিয়েছে, ইতোমধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ২৫টি ত্রাণ শিবির খোলা হয়েছে। এসব শিবিরে আশ্রয় নিয়েছেন পাঁচ হাজারের বেশি বন্যার্ত। তাদের খাবারসহ অন্যান্য জরুরি সামগ্রী সরবরাহ করা হচ্ছে। তবে বন্যার্তদের মধ্যে কয়েকজনের দাবি, প্রশাসনের কাছ থেকে সঠিক পরিষেবা পাচ্ছেন না তারা। ফলে তাদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপরদিকে নতুন করে প্লাবিত এলাকাগুলোতে নৌকা নিয়ে টহল দিচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। তারা মাইকের মাধ্যমে সাধারণ মানুষদের সতর্ক করছে। আবার নৌকায় তুলে বন্যার্তদের পাঠাচ্ছে ত্রাণ শিবিরে।

এদিন রাজধানীর চন্দ্রপুর এলাকায় এক নারীর মরদেহ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি উদ্ধার করে মর্গে পাঠিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa