ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আগরতলা

আগরতলায় ইভিএম চালানোর প্রশিক্ষণ ভোটকর্মীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ১২, ২০২২
আগরতলায় ইভিএম চালানোর প্রশিক্ষণ ভোটকর্মীদের

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের উপনির্বাচনে ভোটগ্রহণের কাজে নিযুক্ত সরকারি কর্মচারীদের নিয়ে রোববার (১২ জুন) আগরতলায় প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর শিশু বিহার স্কুলে আয়োজিত এই শিবিরে প্রশিক্ষণ দেন সদর মহকুমা শাসক তথা উপনির্বাচনের রিটার্নিং অফিসার অসীম সাহা।

 

প্রশিক্ষণ শিবির সম্পর্কে অসীম সাহা বলেন, আগামী ২৩ জুন সদর মহকুমার অন্তর্গত ৬নং আগরতলা বিধানসভা কেন্দ্র এবং ৮ নং টাউন বড়দোয়ারী বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। এই শিবিরে ভোটকর্মীদের ইভিএম বিপি প্যাড পরিচালনার প্রশিক্ষণ হাতে কলমে দেওয়া হয়েছে।  

মূলত ইলেকট্রনিক্স যন্ত্রগুলো ভোটকেন্দ্রে প্রতিস্থাপন থেকে শুরু করে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে কিভাবে এগুলোকে সিলগালা করতে হবে, সবশেষে প্যাকিং করে আবার স্টক রুমে নিয়ে আসতে হবে- এসব বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ভোটগ্রহণের কাজে নিয়োজিত কর্মীদের আলাদা আলাদা দায়িত্ব থাকে- এই দায়িত্বগুলো কিভাবে সম্পন্ন করতে হবে তাও বুঝিয়ে দেওয়া হয়েছে প্রশিক্ষণ শিবিরে।

রোববার দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ৮ জুন প্রথম পর্যায়ে প্রশিক্ষণ হয়েছিল। ছোট ছোট টিম করে এই প্রশিক্ষণগুলো দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন অসীম সাহা।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ১২, ২০২২ 
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa