ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আগরতলা

ত্রিপুরার উপনির্বাচনে বাড়িতে বসেই ভোট দিতে পারবেন ভোটাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুন ৮, ২০২২
ত্রিপুরার উপনির্বাচনে বাড়িতে বসেই ভোট দিতে পারবেন ভোটাররা

আগরতলা (ত্রিপুরা): আগামী ২৩ জুন ত্রিপুরা রাজ্যের যে চারটি বিধানসভা কেন্দ্রে পুনর্নির্বাচন অনুষ্ঠিত হবে তার মধ্যে দুটি বিধানসভা কেন্দ্র সদর মহকুমার অধীনে রয়েছে। এগুলো হলো ৬নং আগরতলা বিধানসভা কেন্দ্র এবং ৮নং টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্র।

বুধবার (৮ জুন) ভোট গ্রহণ প্রক্রিয়াকে সুন্দরভাবে সম্পন্ন করার জন্য এক মহড়া অনুষ্ঠিত হয়।

রাজধানী আগরতলার শিশু বিহার স্কুলে আয়োজিত এ মহড়ায় ভোটগ্রহণের কাজে নিয়োজিত সরকারি কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া হয়। ভোটগ্রহণ কাজের সঙ্গে যুক্ত বিভিন্ন স্তরের কর্মীদের দায়িত্ব অনুসারে কাজের মহড়া দেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন সদর মহকুমা শাসক তথা উপনির্বাচনের রির্টানিং অফিসার অসীম সাহা।

তিনি বলেন, এবারের উপনির্বাচনে একটি নতুন সংযোজন হচ্ছে বাড়িতে বসে ব্যালট পেপারের মাধ্যমে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। এ উপনির্বাচনে ৮০ বছরের বেশি বয়স্কদের এবং বিকলাঙ্গ ভোটাররা বাড়িতে বসে ভোট দেওয়ার সুযোগ পাবেন। আগে শুধুমাত্র পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোটের কাজে যুক্ত কর্মী এবং নিরাপত্তার কাজে যুক্ত কর্মীরা ভোট দিতে পারতেন। তবে তারা ভোট গ্রহণ কেন্দ্রে গিয়ে ভোট দিতেন। এবার বাড়িতে বসে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন।

অসীম সাহা বলেন, যারা এভাবে ভোট দিতে আগ্রহী ইতোমধ্যে তাদের কাছে ফর্ম পাঠিয়ে দেওয়া হয়েছে। ৬নং আগরতলা বিধানসভা কেন্দ্রে মোট ২৯১ জন বাড়িতে বসে ভোট দেওয়ার উপযুক্ত এবং ৮নং বড়দোয়ালী  বিধানসভা কেন্দ্রে মোট ৩৯০ জন ভোটার রয়েছেন। তাদের বাড়িতে যখন ভোট নেওয়ার জন্য যাবেন তখন সঙ্গে ভিডিও ক্যামেরাও থাকবে। চাইলে বিভিন্ন বাজনৈতিক দলের প্রতিনিধীরাও থাকতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa