ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করলো বামফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
ত্রিপুরায় উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করলো বামফ্রন্ট

আগরতলা, (ত্রিপুরা): রাজ্যের চারটি বিধানসভা আসনে উপনির্বাচন উপলক্ষে প্রার্থী তালিকা ঘোষণা করেছে ত্রিপুরা রাজ্য বামফ্রন্ট।  

সোমবার (৩০ মে) আগরতলার মেলারমাঠ এলাকার সিপিআই (এম) দলের রাজ্য কমিটির অফিসে এক সংবাদ সম্মেলন করে তাদের নাম ঘোষণা করেন বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ কর।



বামফ্রন্টের পক্ষ থেকে সিপিআই (এম) প্রার্থী কৃষ্ণা মজুমদার আগরতলা বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে ফরওয়ার্ড ব্লক প্রার্থী রঘুনাথ সরকার প্রতিদ্বন্দ্বিতা করবেন। ধলাই জেলার সুরমা আসনে সিপিআই (এম) প্রার্থী অঞ্জন দাস প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং উত্তর জেলার যুবরাজনগর সিপিআই (এম) প্রার্থী শৈলেন্দ্র চন্দ্র নাথ।
প্রার্থীদের নাম ঘোষণার পর নারায়ণ কর বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে নতুন সরকার প্রতিষ্ঠিত হবে না। তারপরও মানুষ অপেক্ষায় আছেন কি হয়। কারণ এই নির্বাচনের মাধ্যমে বাস্তব চিত্র প্রকাশ্যে আসবে। রাজ্যে গত চার বছরে রাজ্যের চরম অব্যবস্থা চলছে। তাই এই অবস্থায় নির্বাচকমণ্ডলীর সহযোগিতা প্রার্থনা করছেন।  

সেসঙ্গে তিনি প্রশ্ন তোলেন সীমনা বিধানসভা কেন্দ্রের বিধায়ক বৃষকেতু দেববর্মা বিধানসভায় সশরীরে উপস্থিত হয়ে নিজে পদত্যাগপত্র পেশ করেছেন। এছাড়া তার দল আইপিএফটি তাকে বহিষ্কার করেছে। এরপর তার বিধায়ক পদ বাতিল হয়নি কেন তা নিয়ে জানতে চান।  

রাজ্যে চরম অব্যবস্থা, চাকরিহীন অবস্থায় মানুষ, অর্থনৈতিকভাবে চরম কষ্টের মানুষ দিন কাটাচ্ছেন। এছাড়াও বর্তমান সরকারের সময়ে ত্রিপুরা রাজ্যে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সবকটি চরম অব্যবস্থাপনা হয়েছে বলে অভিযোগ তার।  

এদিন এই সংবাদ সম্মেলনে সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী সহ বামফ্রন্টের শরিক দলের অন্যান্য নেতাদের উপস্থিত ছিলেন।  
জিতেন্দ্র চৌধুরী বলেন, রাজ্যের ভিলেজ কাউন্সিলগুলোর মেয়াদপূর্ণ হওয়ার দীর্ঘদিন হয়ে গেলেও রাজ্য সরকার নির্বাচন অনুষ্ঠিত করছে না। তাই তারা কিছুদিনের মধ্যে রাজভবন অভিযান কর্মসূচি পালন করবে বলেও জানান।

রাজ্যে অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন করার দাবি জানান। এজন্য প্রত্যেকটি ভোটকেন্দ্রে আধা সামরিক বাহিনী মোতায়েন করাসহ প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভির মাধ্যমে ওয়েব কাস্টিং করানোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মে ৩০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।