ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

অতিমাত্রায় শোষণ বিজেপির মূল কথা: মানিক সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
অতিমাত্রায় শোষণ বিজেপির মূল কথা: মানিক সরকার

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী তথা সিপিআই (এম) দলের পলিটব্যুরো সদস্য মানিক সরকার বলেছেন, ক্ষমতাসীন বিজেপি একদলীয় স্বৈরশাসন কায়েমের চেষ্টা চালাচ্ছে। তাদের মূল কথা হচ্ছে শোষণ, অতিমাত্রায় শোষণ।

ফ্যাসিবাদী আরএসএস-এর হিন্দুত্ববাদের সঙ্গে প্রকৃত হিন্দু ধর্মের কোনো সম্পর্ক নেই। কোনো ধর্মে অন্য ধর্মের প্রতি বিদ্বেষ দেখানোর নিদর্শন নেই। অথচ হিন্দুত্ববাদী স্লোগান সামনে রেখে এগোতে গিয়ে ভারতের সাংবিধানিক কাঠামো ভেঙে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে।

শনিবার (২৮ মে) আগরতলায় বামফ্রন্ট সমর্থিত শ্রমিক সংগঠন সিআইটিইউ’র সম্মেলন উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মানিক সরকার বলেন, বিজেপি, আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদ হচ্ছে ফ্যাসিবাদী হিটলার এবং মুসোলিনির শিষ্য। বর্তমান মোদী সরকারের সময়ে দেশের অবস্থা একেবারেই ভালো নয়। সাম্প্রদায়িক শক্তি ও পুঁজিপতি শক্তি আরও সুসংহত হয়েছে। এসব ফ্যাসিবাদের বিরুদ্ধে তীব্র জনমত গড়ে তুলতে পারলে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত।

তিনি আরও বলেন, জ্বালানি তেল, রান্নার গ্যাস থেকে শুরু করে নিত্যপণ্যের দাম প্রতিদিন বাড়ছে। এর চাপ পড়ছে সাধারণ মানুষের মাঝে। অপরদিকে চরম আকার ধারণ করেছে বেকার সমস্যা। ত্রিপুরা রাজ্যের ক্ষমতাসীন দল ভোটের আগে সাধারণ মানুষকে যে প্রতিশ্রুতি দিয়েছিল তার কিছুই পূরণ করেনি। এখানে সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে, দিনের বেলা মানুষ খুন করে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করা হচ্ছে।  

নাম উল্লেখ না করে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সমালোচনা করেন মানিক সরকার। তিনি বলেন, মানুষ তাকে ৫ বছরের জন্য ক্ষমতায় এনেছে। অথচ তিনি বলে বেড়াচ্ছিলেন আগামী ৪৫ বছর পর্যন্ত মুখ্যমন্ত্রী থাকবেন। এছাড়াও রাজ্যে এ মুহূর্তে নির্বাচন হলে বিজেপি ৫-৭টার বেশি আসনে জয়ী হতে পারবে না বলে মন্তব্য করেন মানিক সরকার।

সমাবেশে সিআইডির ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক ও প্রাক্তন সংসদ সদস্য শংকর প্রসাদ দত্তসহ অন্যান্য শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।