ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

আগরতলা

বিপ্লবের বিরুদ্ধে হাইকোর্টের যাচ্ছেন সুদীপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ২২, ২০২২
বিপ্লবের বিরুদ্ধে হাইকোর্টের যাচ্ছেন সুদীপ কথা বলছেন সুদীপ রায় বর্মণ।

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হচ্ছেন তার মন্ত্রিসভার আরেক সাবেক সদস্য সুদীপ রায় বর্মণ।
 
বিপ্লব কুমার দেব ত্রিপুরার মুখ্যমন্ত্রীর থাকাকালীন রাজ্যের বিভিন্ন জেলায় গিয়ে কর্মসূচির করার বিষয়ে অনুষ্ঠান সূচি ঘোষণা করা হয়েছিলেন, কিন্তু যেহেতু এখন তিনি আর মুখ্যমন্ত্রীর নন, তাই নিয়ম অনুসারে এখন এই অনুষ্ঠানগুলোতে বর্তমান মুখ্যমন্ত্রীর উপস্থিত হওয়ার কথা, কিন্তু সম্পূর্ণ বেআইনিভাবে এখনো বিপ্লব কুমার দেব এই সব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হচ্ছেন বলে অভিযোগ সাবেক মন্ত্রী তথা বর্তমানে কংগ্রেস নেতা সুদীপ রায়ের।

 

রোববার (২২ মে) ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তিনি। পাশাপাশি তিনি বলেন যে এখন বিপ্লব কুমার দেব একজন বিধায়ক তারপরও বিভিন্ন জেলায় গিয়ে সরকারি কর্মসূচি রূপায়নের জন্য সম্পূর্ণ বেআইনিভাবে রাজ্যের মুখ্য সচিব এবং পুলিশ মহানির্দেশককে সরকারি নোট পাঠানো হচ্ছে। এমনকি সুদীপ রায় তার দাবির প্রমাণ হিসেবে সরকারি নোটের প্রমাণপত্র উপস্থিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন।  

এখানেই শেষ নয় তিনি আরও গুরুতর অভিযোগ তুলে বলেন সরকারি খরচে শাসকদলের দলীয় কর্মসূচি সম্পাদন করার কথাও উল্লেখ রয়েছে এই নোটগুলোতে।  
সুদীপ রায়ের প্রশ্ন যেখানে বর্তমান মুখ্যমন্ত্রীর উপস্থিত থাকার কথা সেখানে সাবেক মুখ্যমন্ত্রীর উপস্থিত হয়ে কী এটা প্রমাণ করতে চাইছেন যে যিনি বর্তমানে দায়িত্বে রয়েছেন তিনি একজন পুতুল? যাবতীয় কাজকর্ম পরিচালিত হচ্ছে সাবেক মুখ্যমন্ত্রীর নির্দেশে? 

তিনি এই বিষয়গুলো নিয়ে ত্রিপুরা হাইকোর্টের একটি জনস্বার্থ মামলা করবেন। পাশাপাশি রাজ্যের মুখ্য সচিবকে এই বিষয়ে একটি চিঠি পাঠাবেন। সরকারের অর্থ এবং বিশেষ করে মানুষের করের অর্থ এভাবে নষ্ট হতে দেবেন না বলেও এদিন স্পষ্ট জানিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ২২, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa