ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আগরতলা

ত্রিপুরার নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মে ১৬, ২০২২
ত্রিপুরার নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিলেন

আগরতলা (ত্রিপুরা): নতুন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার পর ত্রিপুরা রাজ্যের মন্ত্রীসভার সদস্যরা শপথ নিলেন। তাদেরও শপথবাক্য পাঠ করান রাজ্যপাল সত্যদেও নারায়ন আর্য্য।

সোমবার (১৬ মে) তারা মন্ত্রী হিসেবে শপথ নিলেন।

শপথ নেওয়া ব্যক্তিরা হলেন- উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেব বর্মন, এন সি দেববর্মা, রতন লাল নাথ, প্রণজীৎ সিংহ রায়, মনোজ কান্তি দেব, শান্তনা চাকমা, রামপ্রাসাদ পাল, ভগবান চন্দ্র দাস, সুশান্ত চৌধুরী, রামপদ জমাতিয়া ও প্রেম কুমার রিয়াং।

এরমধ্যে এন দেববর্মা এবং প্রেম কুমার রিয়াং ছোট সরিক ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরার (আইপিএফটি) সদস্য। আইপিএফটি সদস্য মেভার কুমার জমাতিয়া মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন এবং তার জায়গায় এসেছেন প্রেম কুমার রিয়াং। নিজের দলের আভ্যন্তরীণ কোন্দলের জায়গায় বাদ পড়েছেন মেভার কুমার জমাতিয়া।

বিজেপিতে নতুন মুখ এসেছেন রামপদ জমাতিয়া। আগে মুখ্যমন্ত্রীসহ মন্ত্রিসভায় মোট সদস্য সংখ্যা ছিল ১১ জন, এখন একজন বেড়ে মোট মন্ত্রী হয়েছেন ১২জন।

৬০টি বিধানসভা আসনের অনুপাতে সর্বোচ্চ ১২ জন মন্ত্রিসভার সদস্য হতে পারবেন, এবার সর্বোচ্চ সংখ্যাকে নেওয়া হলো।  

এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা ছাড়াও উপস্থিত ছিলেন- সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa