ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় এসেছেন ভিয়েতনামের আগর বিনিয়োগকারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ১১, ২০২২
ত্রিপুরায় এসেছেন ভিয়েতনামের আগর বিনিয়োগকারীরা

আগরতলা, (ত্রিপুরা): আগর ক্ষেত্রে বিনিয়োগের উপলক্ষে ত্রিপুরায় এসেছেন ভিয়েতনামের রাজধানী লাওসের একটি প্রতিনিধি দল।

পাঁচ জনের প্রতিনিধি দলটির মঙ্গলবার (১০ মে) হেলিকপ্টারে করে প্রথমে উত্তর জেলার কদমতলার আগর বাগানগুলো পরিদর্শনের কথা ছিল।

কিন্তু সকাল থেকে প্রচণ্ড বৃষ্টির কারণে আগরতলা বিমানবন্দরে দুই ঘণ্টা অবস্থান করার পরও খারাপ আবহাওয়ার জন্য হেলিকপ্টার না ছাড়ায় তাদের উত্তর জেলা সফর বাতিল হয়ে যায় বলে জানিয়েছেন অল ত্রিপুরা আগর অ্যাসোসিয়েশনের সভাপতি শৈলেন্দ্র নাথ।  

তবে, পূর্ব নির্ধারিত সূচি অনুসারে কদমতলায় অল ত্রিপুরা আগর অ্যাসোসিয়েশনের সম্পাদক আনফর আলির বাস ভবনে এক বৈঠকে মিলিত হন রাজ্য আগর শিল্পের সঙ্গে যুক্ত প্রতিনিধিরা।

এ বৈঠকে রাজ্য সরকারের তরফে উপস্থিত ছিলেন উত্তর জেলা বন আধিকারিক এইচ ভিগনেশ, ধর্মনগর মহকুমা বনআধিকারিক অক্ষয় ডি বর্দি, জাইকা প্রজেক্টের কো-অর্ডিনেটর রাজেশ সাহা, এন সি ই মার্কেট প্রমোশন অফিসার আনন্দরূপ ভট্টাচার্য, কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুব্রত দেব, অল ত্রিপুরা আগর অ্যাসোসিয়েশনের সভাপতি শৈলেন্দ্র নাথ ও সম্পাদক আনফর আলি প্রমুখ।

বৈঠকে রাজ্যের প্রতিনিধিরা স্থানীয় আগর ব্যবসায়ীদের সঙ্গে নানা বিষয়ে কথা বলেছেন। মূলত রাজ্যে নতুন করে শুরু হওয়া আগর ব্যবসার সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করেছেন। বিদেশি প্রতিনিধি দলটি বৃষ্টির কারণে বৈঠকে যোগ দিতে না পারলেও সরকারের এমন একটি উদ্যোগ নেওয়ার ফলে আগর ব্যবসা আর গুরুত্ব পাবে বলে মত উপস্থিত সবার। তারা এজন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।  

প্রতিনিধি দলটি আগর বাগান পরিদর্শন না করতে পারলেও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে ইতোমধ্যে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মে ১১, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa