ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আগরতলা

ভারত-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক এগিয়ে নেওয়ার আহ্বান পলকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
ভারত-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক এগিয়ে নেওয়ার আহ্বান পলকের আগরতলায় ইফতার মাহফিলে জুনাইদ আহমেদ পলক।

আগরতলা (ত্রিপুরা): ‘অসাম্প্রদায়িক ভারত-বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেশি-বিদেশি চক্রান্তকারীদের চেষ্টা অব্যাহত রয়েছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

চেষ্টা করতে হবে যাতে দুই দেশের অকৃত্রিম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এগিয়ে নেওয়া যায়। আমরা উভয় দেশে সব ধর্ম-বর্ণের মানুষ একসঙ্গে বসবাস করবো এবং অর্থনৈতিক সম্পর্ক এগিয়ে নিয়ে যাবো। ’

শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় আগরতলায় রাজ্যের অতিথিশালা সোনারতরীতে এক ইফতার মাহফিলে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এদিন তার সম্মানে অনুষ্ঠানটি আয়োজন করে ত্রিপুরা সরকারের সংখ্যালঘু উন্নয়ন দপ্তর।

বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের নেতৃত্বে ত্রিপুরা রাজ্য অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘অসাম্প্রদায়িক ও প্রগতিশীল দেশ গড়তে বাংলাদেশ এবং ভারত একে অপরকে সহায়তা করবে। বাংলাদেশের মাটিতে কোনো মৌলবাদী জঙ্গিগোষ্ঠীর আশ্রয় নেই। ’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ত্রিপুরা সরকারের সংখ্যালঘু উন্নয়ন কারা এবং অগ্নিনির্বাপক দপ্তরের মন্ত্রী রামপ্রসাদ পাল, বিধায়ক ডা. দিলীপ কুমার দাস, ত্রিপুরা রাজ্য হজ কমিটির চেয়ারম্যান জসীম উদ্দীন, আগরতলার বাংলাদেশ হাই কমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহম্মদ, হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এসসিএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa