ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আগরতলা

৫ দফা দাবিতে আগরতলায় বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
৫ দফা দাবিতে আগরতলায় বিক্ষোভ মিছিল

আগরতলা, (ত্রিপুরা): ভারত বর্তমান সরকার এবং ত্রিপুরা রাজ্য সরকার শিক্ষা সংক্রান্ত বিষয়ে যেসব সিদ্ধান্ত নিচ্ছে তা ছাত্র-ছাত্রীদের স্বার্থের পরিপন্থি। এই অভিযোগ বামফ্রন্ট সমর্থিত ছাত্র সংগঠনগুলোর।


 
শিক্ষাকে নিয়ে সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে ৫ দফা দাবিকে সামনে রেখে সোমবার (১৮ এপ্রিল) আগরতলায় বিক্ষোভ মিছিলের আয়োজন করে বামফ্রন্ট সমর্থিত দুই ছাত্র সংগঠন যথাক্রমে স্টুডেন্টস ফেডারেশন অব ইন্ডিয়া (এস এফ আই) এবং ট্রাইবেল স্টুডেন্ট ইউনিয়ন (টিএসইউ)।  

এই দুই ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এদিন রাজধানী আগরতলা মেলার মাঠ এলাকার ছাত্র-যুব ভবনের সামনে থেকে মিছিল নিয়ে বের হয়ে শহরের বিভিন্ন রাস্তার পরিক্রমা করেন।  

মিছিলে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের হাতে তাদের দাবি সম্বলিত প্ল্যাকার্ড ছিল। মিছিলের শুরুতে এস এফ আইর ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন বিশ্বাস বলেন, বর্তমান সরকার শিক্ষাকে ঘিরে যেসব সিদ্ধান্ত নিচ্ছে তা গরিব অংশের ছাত্রছাত্রীদের স্বার্থের পরিপন্থি। তাই অভিলম্বে বাতিল করতে হবে। তাদের দাবি পূরণের জন্য তারা আগরতলার পাশাপাশি সারা রাজ্যব্যাপী আন্দোলন করছেন তারা বলেও জানিয়েছেন।  

তাদের দাবিগুলো- স্কুল বেসরকারিকরণের নীতি প্রত্যাহার করা, বিদ্যাজ্যোতির নামে ছাত্রছাত্রীদের থেকে অতিরিক্ত অর্থ আদায় বন্ধ করা, কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির ক্ষেত্রে অভিন্ন প্রবেশিকা পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করা, উত্তর পূর্বাঞ্চলে শিক্ষাক্ষেত্রে হিন্দি বাধ্যতামূলক করা চলবে না। ভিশন ডকুমেন্টে দেওয়া শিক্ষা সংক্রান্ত প্রতিশ্রুতি পূরণ করা।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa