ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় মোদির কুশপুতুল দাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আগরতলায় মোদির কুশপুতুল দাহ

আগরতলা (ত্রিপুরা): গেল সাত বছরে ভারতে পেট্রোল ডিজেল রান্নার গ্যাস ওষুধসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর মূল্য এখন দিন দিন লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। এর ফলে সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস চলে এসেছে।

 

এসব সামগ্রীর মূল্য বৃদ্ধি রোধ করা দাবিকে সামনে রেখে রোববার (১০ এপ্রিল) আগরতলায় বিক্ষোভ কর্মসূচি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করল ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সেবাদল কমিটি।
 
এদিন বিকেলে নেতাকর্মীরা রাজধানীর পোস্ট অফিস চৌমুহনী এলাকায় ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে প্রথমে বিক্ষোভ প্রদর্শন করেন তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে।  

এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির নেত্রী তথা রাজ্যের ইনচার্জ শ্রীজিতা লাইপালং আলম ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বিরাজিত সিনহা, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেস সহ-সভানেত্রী নিবেদিতা রায়সহ ত্রিপুরা প্রদেশ কংগ্রেস এবং প্রদেশ কংগ্রেস সেবাদলে চেয়ারম্যান নিত্যগোপাল রুদ্র পালসহ অন্য নেতাকর্মী সমর্থকরা।
 
ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সেবা দল কমিটির চেয়ারম্যান নিত্য গোপাল রুদ্র পাল বলেন, ২০১৪ সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার আগে সারা দেশ ঘুরে জনগণকে আশ্বস্ত করেছিলেন বিজেপি সরকার ক্ষমতায় প্রতিষ্ঠিত হলে দ্রব্যমূল্য অর্ধেক করা হবে, পেট্রোল-ডিজেলের দাম কমানো হবে, দেশের প্রতিটি জনগণের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ রুপি করে দেওয়া হবে, বছরে দুই কোটি করে চাকরি দেওয়া হবে। কিন্তু গত সাত বছর ধরে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর কোনো মানুষের অ্যাকাউন্টে ১৫ লাখ রুপি আসেনি, চাকরিও হয়নি। উল্টে যেখানে ২০১৪ সালে পেট্রোলের প্রতি লিটার এর দাম ৬০ রুপি ছিল তা বেড়ে এখন ১১০ রুপি হয়েছে, ডিজেলের দাম ৫০ রুপি ছিল তা বেড়ে ১০০ রুপি হয়েছে, একইভাবে অন্য জিনিসপত্রের দাম দ্বিগুণের বেশি হয়েছে। বর্তমানে পণ্য সামগ্রীর দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য কংগ্রেস সভানেত্রী দ্রব্যমূল্য বৃদ্ধি মুক্ত ভারত গঠনের ডাক দিয়েছেন। কর্মসূচির অংশ হিসেবে এদিন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সেবাদল মোদির কুশপুতুল দাহ কর্মসূচি পালন করছে সেইসঙ্গে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম কমানোর আহ্বান জানাচ্ছে।  

যদি সরকার জিনিসপত্রের দাম না কমা তাহলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুমকি দেন।  

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এসসিএন/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।