ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

আগরতলা

৭ মার্চের ভাষণ উপলক্ষে আগরতলায় সভা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
৭ মার্চের ভাষণ উপলক্ষে আগরতলায় সভা

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের সঙ্গে সামঞ্জস্য রেখে আগরতলায় ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) আগরতলাস্থ বাংলাদেশ সরকারি হাইকমিশনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মূলত দুটি ধাপে উদযাপন করা হয় বিশেষ এই দিনটিকে। সকালে বাংলাদেশ সরকারি হাইকমিশনের অফিসের সামনে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয়। বিরতির পর দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ভিডিও প্রদর্শনের মধ্য দিয়ে আলোচনা সভার সূচনা হয়।

এরপর একে একে শিক্ষাবিদ ড. মুস্তাফা কামাল, ঐতিহাসিক ড. মুজাহিদ রহমান, বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিকার সুবিমল ভট্টাচার্য্য, সাবেক বিধায়ক নকুল, সাংবাদিক এবং মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য, মুক্তিযুদ্ধের সংগঠক শ্যামল চৌধুরী, সাংবাদিক অমিত ভৌমিক, অধ্যাপক মিহির দেব, সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, সরকারি হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরীসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা আলোচনা করেন।

সভায় উপস্থিত বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের তাৎপর্য এবং বিষয়বস্তু সম্পর্কে অভিমত ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ০৭ মার্চ, ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa