ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আগরতলা

আনারস-কাঁঠাল রপ্তানির জন্য গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
আনারস-কাঁঠাল রপ্তানির জন্য গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার কথা বলছেন ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী। ছবি: বাংলানিউজ

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরার আনারস ও কাঁঠাল বিদেশে রপ্তানি বাড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে। এজন্য রাজ্য মন্ত্রিসভার বৈঠকে শিল্প ও বাণিজ্য দপ্তরের অধীনে ত্রিপুরা আনারস ও কাঁঠাল মিশন প্রকল্প রূপায়ণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি জানান, এ মিশন আগামী পাঁচ বছরের জন্য হাতে নেওয়া হয়েছে। মিশনের মেয়াদকাল ১ এপ্রিল থেকে ২০২৭ সাল পর্যন্ত। পরবর্তী সময় এই মিশনের সফলতার মাপকাঠি বিচার বিশ্লেষণ করে প্রকল্পের সময়কাল আরও বাড়ানো যেতে পারে। এ প্রকল্পের জন্য আনুমানিক বাজেট ১৫৩ কোটি রুপি ধরা হয়েছে।

প্রকল্প সঠিক বাস্তবায়নে আগামীতে ত্রিপুরার আনারস ও কাঁঠালের চাহিদা যেমন বাড়বে পাশাপাশি এর একটি ইতিবাচক পরিচিতিও ঘটবে বলে মন্ত্রী আশাব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa