ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

আগরতলা

চলচ্চিত্র উৎসবে যোগ দিতে আগরতলায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
চলচ্চিত্র উৎসবে যোগ দিতে আগরতলায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

আগরতলা: আগরতলাস্থিত বাংলাদেশ সরকারি হাইকমিশনের উদ্যোগে আয়োজিত দ্বিতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) আগরতলায় এসেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

এদিন স্থানীয় সময় রাত ১০টা নাগাদ আখাউড়ার সীমান্ত দিয়ে মন্ত্রী সস্ত্রীক আগরতলায় পৌঁছান।

তাকে স্বাগত জানাতে সীমান্তের জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার সাবান মাহমুদ, আগরতলা বাংলাদেশে সরকারি হাই কমিশনের প্রথম সচিব এম এস আসাদুজ্জামান, ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ত্রিপুরা চ্যাপ্টারের সভাপতি সুজিত রায়সহ অন্যান্য ব্যক্তিবর্গ। উপস্থিত সবাই মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

মন্ত্রী জানান আগরতলা এবং গৌহাটিতে বাংলাদেশ সরকারি হাইকমিশনের উদ্যোগে আয়োজিত চলচ্চিত্র উৎসবে যোগদানের পাশাপাশি ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে তিনি বৈঠক করবেন।  

এই দুটি রাজ্য বাংলাদেশের প্রতিবেশী এবং এগুলির সঙ্গে বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে উভয় দেশের সম্পর্ক এক অনন্য উচ্চতায় পৌঁছেছে এবং বহুমাত্রিক সম্পর্ক আরও প্রসারিত হচ্ছে। উভয় দেশের মধ্যে সাংস্কৃতিক আদান-প্রদান যত বাড়বে মানুষের মধ্যে নৈকট্য আরও বাড়বে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।  

উল্লেখ্য বুধবার (২৩ ফেব্রুয়ারি) আগরতলার একটি বেসরকারি হোটেলে দ্বিতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের সূচনা হচ্ছে।  

এই উৎসবে অংশ নিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পাশাপাশি বাংলাদেশের কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন, নায়িকা অপু বিশ্বাস এবং নায়ক ফেরদৌসসহ আরও বেশ কয়েকজন অতিথি ইতোমধ্যে আগরতলা পৌঁছেছেন। অনুষ্ঠান শেষে বুধবার বিকেলে মন্ত্রী গৌহাটির উদ্দেশে রওনা দেবেন।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa