ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় বিরোধীরা হামলার শিকার হচ্ছে: মানিক সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
ত্রিপুরায় বিরোধীরা হামলার শিকার হচ্ছে: মানিক সরকার রক্তদান কর্মসূচিতে সাবেক মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার। ছবি: বাংলানিউজ

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরায় রাজনৈতিক কর্মসূচিতে গিয়ে হামলার শিকার হচ্ছে বিরোধীরা বলে মন্তব্য করেছেন সাবেক মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা মানিক সরকার।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্মেলন উপলক্ষে রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

 

আগরতলার ভানু ঘোষ স্মৃতি ভবনে রক্তদান কর্মসূচিতে উপস্থিত হয়ে বিরোধী দলনেতা মানিক সরকার এ মন্তব্য করেন।  এ সময় আরও উপস্থিত ছিলেন দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক জিতেন চৌধুরীসহ অন্যান্য নেতারা।  

এ দিন রক্তদাতাদের সঙ্গে মানিক সরকার কথা বলেন এবং রক্তদানের মত মহৎ কাজে এগিয়ে আসার জন্য তাদের ধন্যবাদ জানান।

পরে মানিক সরকার বলেন, ‘বামফ্রন্টের বিভিন্ন সংগঠন প্রতিনিয়ত মাঠে রয়েছে। কৃষক সমাবেশ, শ্রমিক সমাবেশ এবং বিশেষ করে যুবকদের সমাবেশ, তপশিলি অংশের মানুষদের সমাবেশ প্রতিনিয়ত হচ্ছে। এগুলো করতে গিয়ে হামলার শিকার হচ্ছে, ঘরবাড়ি ভাঙছে, এরপরও বামফ্রন্ট সমর্থিত সংগঠনগুলোর কর্মসূচি বন্ধ হচ্ছে না। সিপিআই (এম) এর ২৩তম ত্রিপুরা রাজ্য সম্মেলন আটকানোর জন্য প্রথমে নানা ধরনের চেষ্টা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘যখন তাদের রাজ্য সম্মেলন আটকানোর চেষ্টা হয়েছিল, তখন তারা বলেছিলেন যে, প্রতিবেশী রাজ্য আসামে যখন সবকিছু খুলে দেওয়া হয়েছে। সেখানে ত্রিপুরা রাজ্যে বন্ধ করে রাখার কী মানে। অথচ শাসক দলের মিছিল-মিটিংসহ রাজনৈতিক কর্মসূচি জারি রয়েছে। তাহলে বিরোধীদের নিয়ে এত ভয় কেন? 

এরপরে কিছুটা বাধ্য হয়ে সিপিআইএম দলের রাজ্য সম্মেলন উপলক্ষে প্রকাশ্য সমাবেশ করার অনুমতি দিয়েছে বলে জানান তিনি।

রাজনৈতিক দলের কর্মসূচি করার অধিকার রয়েছে। এগুলোকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা উচিত। তা না করে মারদাঙ্গা ভয়-ভীতি দেখিয়ে বাধা দেওয়ার চেষ্টা হচ্ছে দুর্বলতার লক্ষণ বলে মন্তব্য করেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa