ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

আগরতলা

হকার উচ্ছেদ বন্ধের দাবিতে আগরতলায় সিআইটিইউয়ের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
হকার উচ্ছেদ বন্ধের দাবিতে আগরতলায় সিআইটিইউয়ের বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় পরিবহন শ্রমিকদের ওপর হয়রানি ও হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বামফ্রন্ট সমর্থিত শ্রমিক সংগঠন সেন্টার অব ইন্ডিয়ান ট্রেড ইউনিয়নের (সিআইটিইউ) ত্রিপুরা রাজ্য কমিটি।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানী আগরতলার অফিস লেন থেকে মিছিলটি শুরু হয়ে রাজ্যের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শুরুর আগে সিআইটিইউয়ের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক শংকর প্রসাদ দত্ত বলেন, মূলত দুটি বিষয়কে কেন্দ্র করে এ বিক্ষোভ মিছিল কর্মসূচি করা হচ্ছে। প্রথম কারণটি হলো নির্বাচনকে প্রহসনে পরিণত করে গায়ের জোরে শাসক দল বিজেপি আগরতলা পৌর নিগমের ক্ষমতা দখল করেছে। পৌর নিগমের নতুন পরিচালন কমিটি গঠিত হওয়ার পর শহরের সৌন্দর্যের নামে তারা গায়ের জোরে হকার উচ্ছেদ অভিযান চালাচ্ছে। এছাড়া পরিবহন শ্রমিকদের ওপর হয়রানি করছে। রাজধানীতে বসবাসরত সব মানুষই শহরের সৌন্দর্য চান। তবে সৌন্দর্যের অর্থ এই নয় যে যারা রাস্তায় বসে রোজগার করেন তাদের উচ্ছেদ করতে হবে।  

তিনি বলেন, ত্রিপুরায় বামফ্রন্ট সরকারের সময়েও শহরের সৌন্দর্য হয়েছে এবং ফুটপাতে বসে যারা ব্যবসা করেন তাদের জন্য শহরের বিভিন্ন জায়গায় অসংখ্য বিপণি বিতান তৈরি করে দেওয়া হয়েছে। কিন্তু বর্তমান পৌর নিগম সৌন্দর্যবর্ধনের নামে শহরের দরিদ্র অংশের ফুটপাত ব্যবসায়ীদের জীবন-জীবিকা কেড়ে নিচ্ছে। এ অবস্থায় সিআইটিইউ ফুটপাত ব্যবসায়ীদের বিকল্প কর্মসংস্থান না করে উচ্ছেদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
 
বিক্ষোভ মিছিলে শতাধিক সিআইটিইউ সদস্য অংশ নেন। এ সময় তাদের হাতে বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড ছিল।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa