ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

আগরতলা

সিএম হেল্পলাইনের কার্যক্রম খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
সিএম হেল্পলাইনের কার্যক্রম খতিয়ে দেখলেন মুখ্যমন্ত্রী তথ্য-প্রযুক্তি ভবন পরিদর্শনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবসহ অন্যরা।

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বুধবার (৯ ফেব্রুয়ারি) রাজধানী আগরতলা ইন্দ্রনগর এলাকার তথ্য-প্রযুক্তি ভবন পরিদর্শন করেছেন।  

ওই ভবন থেকে সিএম হেল্পলাইন নম্বরের কার্যক্রম এবং ইমারজেন্সি রেসপন্স সাপোর্ট সিস্টেমের (ইআরএসএস) পরিষেবা নিয়ন্ত্রণ করা হয়।

এখানে কর্মরত কর্মীরা কীভাবে ওই কাজগুলো করছেন। কর্মীদের কাজে সাধারণ মানুষ সন্তুষ্ট কিনা এই বিষয়গুলো খতিয়ে দেখার জন্য এদিন তিনি পরিদর্শন করেন। তিনি নিজেও সাধারণ মানুষের ফোনকল রিসিভ করে কথা বলেন।

পরে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, এখানে ইআরএসএস সিস্টেমে ২৪ ঘণ্টা পুলিশের সদস্যরা ফোনকল রিসিভি করে সমস্যার সমাধান করেন। এখানে দৈনিক ৮শটির মত ফোনকল আসে। পরবর্তী সময় এখানে সিএম হেল্পলাইন চালু করা হয়েছে। এখানে মোট ৩৬ জন কর্মী ফোনকল রিসিভ করে সাধারণ মানুষের সমস্যা শুনে বিভিন্ন দপ্তরে পাঠিয়ে দেওয়া হয়। সংশ্লিষ্ট দপ্তর যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যাগুলো সমাধান করে। এদিন এই কার্যক্রম পরিদর্শন করার মূল উদ্দেশ্য হচ্ছে যারা এই ফোনকলগুলো রিসিভ করেন। তারা কীভাবে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে, কীভাবে সমস্যার সমাধান দেয়। সাধারণ মানুষ কী ধরনের সমস্যা নিয়ে কল দিয়ে থাকেন। যারা বসে এই ফোনকলগুলো রিসিভ করে তাদেরকে কী ধরনের সমস্যায় পড়তে হয়।  

যত সংখ্যক ফোনকল আসে তার প্রায় কুড়ি শতাংশ সঙ্গে সঙ্গে সমাধান হয়ে যায়। সব মিলিয়ে ৫০ শতাংশের বেশি পরবর্তী অল্প সময়ে সমাধান হয়ে যায় বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa