ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

আগরতলা

আগরতলায় ৭ দফা দাবিতে ডেপুটেশন ছাত্র সংগঠনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
আগরতলায় ৭ দফা দাবিতে ডেপুটেশন ছাত্র সংগঠনের

আগরতলা, (ত্রিপুরা): সাত দফা শনিবার (২৯ জানুয়ারি) ডেপুটেশন দিয়েছেন বামফ্রন্ট সমর্থিত দুটি ছাত্র সংগঠন ভারতের ছাত্র ফেডারেশনের ত্রিপুরা রাজ্য কমিটি এবং উপজাতি ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্যরা।

সংগঠন দুটির নেতারা আগরতলার অফিস লেনের উচ্চ শিক্ষা দপ্তরের অধিকর্তার কাছে ডেপুটেশন তোলে দেয়।

এদিনের এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন এস এফ আইর ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক সন্দীপন বিশ্বাস।  

তিনি জানান, পূর্ব নির্ধারিত সূচি অনুসারে তারা এদিন ডেপুটেশন তুলে দিতে এসেছেন শিক্ষা অধিকার্তার কাছে। আগরতলা পার্শ্ববর্তী রাজ্যের প্রতিটি জেলা এবং মহকুমা স্তরে শিক্ষা দপ্তরের অফিসে তারা ৭ দফা দাবিতে ডেপুটেশন দেবেন বলে জানান তিনি।

তাদের এই দাবি গুলো-কোভিড বিধি মেনে ত্রিপুরা রাজ্যের হোস্টেল চালু রাখতে হবে। সরকারি উদ্যোগে শিক্ষাঙ্গনসহ হোস্টেলগুলোতে যথেষ্ট পরিমাণে কোভিড টেস্টের ব্যবস্থা করতে হবে। আবাসিক ছাত্রছাত্রীদের মধ্যে কেউ কোভিড পজিটিভ হলে তাদের জন্য স্বাস্থ্যসন্মত নিভৃতবাসের উপযুক্ত ব্যবস্থা করতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময়ের আগে পরীক্ষার নেওয়ার পরিকল্পনা অবিলম্বে বাতিল করতে হবে। পরীক্ষা নেওয়ার পূর্বে সম্পূর্ণ সিলেবাস যাতে শেষ করা হয় তার দিকে দপ্তরকে নজর দিতে হবে। বিশেষ কারণে সিলেবাস শেষ করা না গেলে ছাত্রছাত্রীদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো যাতে কোভিডবিধিকে যথাযথ মান্যতা দেয় তার জন্য উপযুক্ত পদক্ষেপ ও নজরদারির ব্যবস্থা নিতে হবে।

পরীক্ষার সময় ছাত্রছাত্রীরা যাতে কোভিড সংক্রমণ না ঘটে তা নিশ্চিত করতে যথেষ্ট সতর্কতামূলক পদক্ষেপ নিতে হবে। সব ধরনের কোভিড বিধি মেনে ক্যাম্পাস সচল রাখার জন্য শিক্ষা দপ্তরের তরফে যথাযথ উদ্যোগ নিতে হবে। কোভিড পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের সব ধরনের ফি মওকুফ করতে হবে।

বাংলাদেশ সময়য়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এসসিএন/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa