ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে: জীতেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ত্রিপুরায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে: জীতেন জীতেন চৌধুরী

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে বলে অভিযোগ করেছেন সিপিআইএম দলের রাজ্য কমিটির সম্পাদক জীতেন চৌধুরী। ২০২১ সালের ৬ ডিসেম্বর থেকে ২০২২ সালের ২৩ জানুয়ারি পর্যন্ত এই ৫০ দিনে রাজ্যে ২৩টি খুন, ৪৭টি আত্মহত্যা, ৫টি ধর্ষণ, ৩২টি অস্বাভাবিক মৃত্যু, ১১টি শ্লীলতাহানি, ৪টি অপহরনের ঘটনা ঘটেছে।

চুরির ঘটনা অসংখ্য বলে অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় আগরতলার মেলার মাঠ এলাকার সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির অফিসে এক সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, রাজ্য সরকারের প্রতিটি দপ্তর সীমাহীন দুর্নীতিতে ডুবে আছে। বিদ্যুৎ নিগমের বর্তমান চেয়ারম্যান সম্পূর্ণভাবে দুর্নীতিগ্রস্ত। একই ভাবে গ্রামোন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য সব দপ্তরে দুর্নীতির পাহাড় জমে আছে। ভারত সরকারের দেওয়া প্রধানমন্ত্রীর আবাস যোজনায় যেসব গরীব মানুষ ঘর পাচ্ছেন তাদের কাছ থেকে অবৈধ ভাবে ৫ হাজার থেকে ৫০ হাজার রুপি পর্যন্ত নেওয়া হচ্ছে। যদি কেউ তা দিতে অক্ষম হয় বা অস্বীকার করেন তাদের ঘর নির্মাণের জন্য সরকারি অর্থ দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হচ্ছে। এভাবে চাপ দিয়ে অর্থ আদায় করা হচ্ছে গরীবদের কাছ থেকে।

নতুন যেসব চাকুরি দেওয়া হচ্ছে তাতে দুর্নীতি হচ্ছে। এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন শাসক বিজেপি নেত্রী।

তিনি আরও বলেন, রাজ্যের কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান কেনার নামেও দুর্নীতি হচ্ছে। কৃষকরা সরাসরি সরকার আধিকারিকদের কাছে ধান বিক্রি করতে পারছেন না। এখানেও বিজেপির নেতাদের কাছে ধান বিক্রি করতে হচ্ছে। নেতারা মধ্যবর্তী লোক হয়ে ধান কিনে, ফলে কৃষকরা প্রকৃতভাবে লাভবান হচ্ছে না। এছাড়াও কৃষকদের যে মূল্য দেওয়া হচ্ছে তা তুলনামূলক খুব কম।

জীতেন চৌধুরী বলেন, রাজ্যে নেশায় রমরমা। নেশার জন্য একাংশ যুবক বিভিন্ন অসামাজিক কাজে জড়িয়ে পড়ছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮ ২০২২
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa