ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
ত্রিপুরায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন

আগরতলা (ত্রিপুরা): ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ও বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ত্রিপুরায় উদযাপন করা হয়েছে ভারতের প্রজাতন্ত্র দিবস।  

বুধবার (২৬ জানুয়ারি) ত্রিপুরা রাজ্য জুড়ে ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করা হয়।

 

এদিন রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় রাজধানী আগরতলার আসাম রাইফেলস ময়দানে। অনুষ্ঠানের শুরুতে স্থানীয় সময় সকাল ৯টায় ভারতের জাতীয় পতাকা উত্তোলন করেন ত্রিপুরার রাজ্যপাল সত্যদেও নারায়ন আর্য। এরপর তিনি খোলা গাড়িতে করে মাঠ পরিদর্শন করেন। যেখানে কুচকাওয়াজে অংশগ্রহণকারী বিভিন্ন সেনাবাহিনীর জওয়ানরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ছিলেন। রাজ্যপালের মাঠ পরিদর্শন শেষে কুচকাওয়াজে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর জওয়ানরা সালামি জানান।  

অনুষ্ঠানে রাজ্যপাল যে সব ত্রিপুরা পুলিশ সদস্যরা সফলতার সঙ্গে নিজেদের পদে থেকে দায়িত্ব সামলেছেন তাদের হাতে পদক ও পুরস্কার তুলে দেন।

রাজ্যপাল বলেন, দেশের সব নাগরিকদের জন্য ন্যায়, সাম্য সমান অধিকার প্রতিষ্ঠার জন্য ভারতবর্ষে গণতান্ত্রিক ব্যবস্থা চালু করা হয়। ত্রিপুরা রাজ্যকে একটি আদর্শ রাজ্য হিসেবে তুলে ধরার জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন- মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, অগ্নিনির্বাপক দপ্তরের মন্ত্রী রামপ্রসাদ পাল, ত্রিপুরা পুলিশের মহানির্দেশক ভিএস যাদবসহ পুলিশ এবং অন্যান্য দপ্তরের কর্মকর্তারা।  

অনুষ্ঠানে অংশ নেন ত্রিপুরা পুলিশ, ত্রিপুরা পুলিশের ট্রাফিক ইউনিট, ত্রিপুরা স্টেট রাইফেলসহ অন্যান্য আধা সামরিক বাহিনীর জওয়ানরা। করোনা আচরণবিধি মেনে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজ্যের অন্যান্য জায়গাতেও সরকারি এবং বেসরকারি উদ্যোগে উদযাপিত হয় এই বিশেষ দিনটি।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa