ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আগরতলা

যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরায় উদযাপিত নেতাজির জন্মদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরায় উদযাপিত নেতাজির জন্মদিন নেতাজি সুভাষ চন্দ্র বসুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি: বাংলানিউজ

আগরতলা, (ত্রিপুরা): ভারতের স্বাধীনতা সংগ্রামীদের অন্যতম এক মহান নায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৬তম জন্মজয়ন্তী রোববার (২৩ জানুয়ারি)। ভারতের সঙ্গে ত্রিপুরাজুড়ে যথযোগ্য মর্যাদার সঙ্গে উদযাপিত হচ্ছে দিনটি।



এদিন রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় আগরতলার নেতাজি সুভাষ চন্দ্র বসু বিদ্যানিকেতনে। এখানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের শিক্ষা দপ্তরের মন্ত্রী রতন লাল নাথসহ শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা।

প্রতিবছর এদিন উপলক্ষে শোভাযাত্রা এবং বড় আকারের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হলে এবছর করোনা ভাইরাস (কোভিড-১৯) বিধি মেনে তুলনামূলকভাবে ছোট পরিসরে অনুষ্ঠিত হয়।

এছাড়াও ক্ষমতাশীন বিজেপির দলীয় কার্যালয়, বিরোধী কংগ্রেস, তৃণমূল কংগ্রেস দলের অফিসেও ভারতের জাতীয় পতাকা উত্তোলনসহ নেতাজির প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়।  

বিরোধী সিপিআই (এম) দল সমর্থিত যুব সংগঠন গণতান্ত্রিক যুব ফেডারেশনের উদ্যোগে এ উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী তথা বিরোধী দল নেতা মানিক সরকার।

নেতাজির জন্মদিন উপলক্ষে আগরতলার পার্শ্ববর্তী সূর্যমনিনগর এলাকায় বিজেপি যুব মোর্চার উদ্যোগে জন্মদিন উপলক্ষে মিষ্টি বিতরণ করা হয়।

রাজধানীর হাঁপানিয়া এলাকার ত্রিপুরা মেডিক্যাল কলেজের রোগীদের মধ্যে এই সামগ্রী গুলি দেওয়া হয়। উপস্থিত ছিলেন ডুকলি ব্লকপঞ্চায়েত সমিতির চেয়ারম্যান অজয় কুমার দাসসহ অন্যান্য নেতাকর্মীরা।

এছাড়াও রাজ্যের প্রতিটি জেলাতেই যথাযোগ্য মর্যাদায় এদিনটি উদযাপিত হয়েছে। তবে, সব এলাকায়ই কোভিড-১৯ বিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa