ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

আগরতলা

আগরতলায় সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
আগরতলায় সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ আরিফ মোহাম্মদ

আগরতলা, (ত্রিপুরা): আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন আরিফ মোহাম্মদ।  

তিনি সোমবার (১০ জানুয়ারি) ওই দায়িত্ব বুঝে নেন।

 অফিসে আসার পর তাকে দূতাবাসে কর্মরত অন্যান্য কর্মকর্তা ও কর্মীরা স্বাগত জানান।

তিনি আগরতলায় চতুর্থ সহকারী হাইকমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছেন। উনার আগে পর পর আর তিনজন সহকারী হাইকমিশনার আগরতলায় ছিলেন। তিনি সর্বশেষ হাইকমিশনার মোহাম্মাদ জোবায়েদ হোসেনের স্থলাভিসিক্ত হয়েছেন।

দায়িত্ব নেওয়ার পরে বাংলানিউজের সঙ্গে সাক্ষাৎকারে তিনি জানান, আগরতলায় আসার আগে জাপানের টোকিওতে প্রথম সচিব (রাজনৈতিক) হিসেবে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। সেখান থেকে ঢাকা হয়ে ৯ জানুয়ারি বিকেলে আখাউড়া সীমান্ত হয়ে আগরতলা পৌঁছেছেন এবং এই দিন আগরতলার সহকারী হাইকমিশনের দায়িত্ব বুঝে নিয়েছেন এবং আগরতলায় কাজ করার সুযোগ পেয়ে অত্যন্ত খুশি বলে জানান তিনি।

ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে যে, মৈত্রীর সম্পর্ক রয়েছে তা আরও এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি।

আরিফ মোহাম্মদ জানিয়েছেন, ‘এই দিনে বঙ্গবন্ধু স্বদেশে প্রত্যাবর্তন করেছেন। এই পূণ্য দিনে তিনিও মুক্তিযুদ্ধের তীর্থভূমি আগরতলার অফিসের দায়িত্ব নিয়ে গর্ববোধ করছেন। তার নিজ জেলা গোপালগঞ্জ, তিনি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিনান্স শাখায় বিবিএ এবং ইন্টারন্যাশনের বিজনেসে এমবিএ পাস করেছেন। বাবা হেমায়েত উদ্দিন কালাম একজন বীর মুক্তিযোদ্ধা।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa