ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আগরতলা

১৫ ফেব্রুয়ারির পর থেকে শীত বিদায় নেবে ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
১৫ ফেব্রুয়ারির পর থেকে শীত বিদায় নেবে ত্রিপুরায়

আগরতলা (ত্রিপুরা): শীতের এই মৌসুমে তাপমাত্রার পারদ এখন পর্যন্ত ১১ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। তবে পূর্বাভাস বলছে জানুয়ারি মাসেই তাপমাত্রার পারদ ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে।

 

আগরতলা বিমানবন্দরে অবস্থিত আবহাওয়া অফিসের অধিকর্তা দিলীপ সাহা এ কথা জানিয়েছেন।  

তিনি আরও জানান, এ বছর জানুয়ারি মাস জুড়ে তীব্র শীতের প্রকোপ থাকবে। ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখের পর রাজ্য থেকে ধীরে ধীরে শীত বিদায় নেবে এবং তাপমাত্রা বাড়তে থাকবে। প্রায় প্রতি বছর ডিসেম্বর ও জানুয়ারি মাসে রাজ্য জুড়ে ঘন কুয়াশার চাদরে মুড়ে থাকে। সকাল বিকেল এমনকি সারাদিনও কুয়াশাচ্ছন্ন থাকে। এবছরও ডিসেম্বর মাসের মাঝামাঝি বেশ কয়েকদিন রাজ্য জুড়ে সকাল বিকেল ঘন কুয়াশা দেখা গেছে। তবে জানুয়ারি আসতে আসতে ঘন কুয়াশা উধাও হয়ে গেছে। পূর্বাভাস বলছে আগামী কয়েকদিনের মধ্যে আবার রাজ্যজুড়ে ঘন কুয়াশা পড়বে।
 
এ বছর এখনো রাজ্যের ওপর দিয়ে পশ্চিমী ঝঞ্জাট আসেনি। কিছুদিন আগে পশ্চিমে ঝঞ্ঝাট আসার সম্ভাবনা তৈরি হয়েছিল, কিন্তু এটি পশ্চিম থেকে যত পূর্বে এসেছে ততো ধীরে ধীরে উত্তর দিকে মোড় নিয়েছে এবং অরুণাচল প্রদেশের ওপর দিয়ে চলে গেছে। সাধারণত পশ্চিমী ঝঞ্ঝার আসার পর তীব্র শীত নামে। এ বছর এই সময় তেমন শীত না নামার পেছনে এটিও একটি কারণ। তেমনি আগামী কিছুদিনের মধ্যে ঘূর্ণিঝড় ইত্যাদি আসার কোনো পূর্বাভাস নেই বলেও জানিয়েছেন দিলীপ সাহা।  

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa