ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় উদযাপিত হলো বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
আগরতলায় উদযাপিত হলো বিজয় দিবস

আগরতলা, (ত্রিপুরা): নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) আগরতলাস্থিত বাংলাদেশ সরকারি হাইকমিশনের উদ্যোগে উদযাপিত হলো বিজয় দিবস।

এদিন সকালে প্রথমে অনুষ্ঠিত হয় মৈত্রী বাইসাইকেল র‌্যালি।

কুঞ্জবন এলাকার সরকারি হাইকমিশন প্রাঙ্গণ থেকে র‌্যালিটি সূচনা হয়।  

সহকারী হাইকমিশনার মোহম্মাদ জোবায়ের হোসেন এবং ত্রিপুরা স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা নেড়ে র‌্যালি সূচনা করেন। এতে ৫০ জন সাইক্লিস্ট আগরতলা এবং তার আশপাশের এলাকার ৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে আবার হাইকমিশন প্রাঙ্গণে আসার মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটে। বাংলাদেশ সরকারি হাইকমিশন এবং আগরতলা সাইক্লহোলিক্সর যৌথ উদ্যোগে হয় র‌্যালিটি। এরপরে শুরু হয় দ্বিতীয় পর্বের অনুষ্ঠান বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। তার বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং দূতালায়ে সব কর্মীরা শপথ বাক্য পাঠ করেন। এই শপথ বাক্য পাঠ করান সহকারী হাইকমিশনার। মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিতে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর মুক্তিযুদ্ধের ওপর আলোচনা চক্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পাশাপাশি এদিন অনুষ্ঠানে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর কবিতার একটি সিডি আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়। এই কবিতাগুলো আবৃত্তি করেন বাংলাদেশের বাচিকশিল্পী কাজী মাহাতাব সুমন এবং ত্রিপুরার বাচিক শিল্পী শাওলী রায়।  দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার সাবেক স্পিকার রেবতী মোহন দাস, বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা সম্মাননাপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শ্যামল চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ড. দেবব্রত রায়, মুক্তিযুদ্ধের সংগঠক শ্যামল ভট্টাচার্য প্রমুখ।  

এছাড়া আরও উপস্থিত ছিলেন সহকারী হাই কমিশনার মোহাম্মদ জোবায়ের হোসেন, প্রথম সচিব (স্থানীয়) এম এস আসাদুজ্জামান, প্রথম সচিব রেজা চৌধুরীসহ দূতাবাসের অন্যান্য কর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa