ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

ত্রিপুরায় শিগগিরই চালু হচ্ছে ফিল্ম ইনস্টিটিউট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
ত্রিপুরায় শিগগিরই চালু হচ্ছে ফিল্ম ইনস্টিটিউট

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা সরকার রাজ্যে একটি ফিল্ম ইনস্টিটিউট গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ত্রিপুরা সরকারের তথ্য এবং সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, রাজ্য সরকারের তরফে সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট ও ভারত সরকারের ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মন্ত্রকের সঙ্গে পৃথক পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে তারা রাজ্যে একটি ফিল্ম ইনস্টিটিউট করার বিষয়ে সম্মতি প্রকাশ করেছেন। সম্প্রতি দিল্লিতে এ বিষয়ে তিনি ভারত সরকারের ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মন্ত্রকের মন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন।

তিনি আর বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যে একটি ফিল্ম ইনস্টিটিউট করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এ সংক্রান্ত একটি নোটও রাজ্যের মুখ্য সচিবকে পাঠিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর নোট পেয়ে রাজ্যের মুখ্য সচিব ফিল্ম ইনস্টিটিউট স্থাপনের জন্য একটি ফাইল তৈরি করে রাজ্যের অর্থ দপ্তরের কাছে পাঠিয়েছেন। এ ফাইলটি বর্তমানে অর্থ দপ্তরের কাছে রয়েছে আর্থিক অনুমোদনের জন্য।

তথ্য ও সংস্কৃতিমন্ত্রী সুশান্ত চৌধুরী আশা ব্যক্ত করেছেন শিগগিরই অর্থ দপ্তরের অনুমোদন দেবে এবং আগামী বছরের শুরুতে ফিল্ম ইনস্টিটিউট নির্মাণ কাজ চালু হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa