ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ভারতজুড়ে সংবিধান দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
ভারতজুড়ে সংবিধান দিবস উদযাপিত ভারতজুড়ে সংবিধান দিবস উদযাপিত

আগরতলা (ত্রিপুরা): সারা ভারত ব্যাপী ২৬ নভেম্বর সংবিধান দিবস উদযাপন করা হয়। এ বছরও ভারতের রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী রাজধানী দিল্লীর পার্লামেন্টে দিনটি পালন করেছেন।

পাশাপাশি ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার মহাকরণে এ দিনটি পালন করা হয়। এদিন মহাকরণের কনফারেন্স হলে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপমুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা, অন্যন্যমন্ত্রীসহ সরকারি কর্মকর্তারা একসঙ্গে শপথ বাক্য পাঠ করেন।

এ দিনের তাৎপর্য সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, ভারতের সংবিধানকে মজবুত করার জন্য ডক্টর বাবা সাহেব আম্বেদকার যে রাস্তা দেখিয়েছিলেন, সে রাস্তাকে আরও মজবুত করার জন্য প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীসহ সবাই কাজ করছেন। ভারতের বর্তমান সরকারের সবকা সাথ সবকা বিকাশ এ বিষয়টি বাবা সাহেবের মার্গ দর্শনের একটি বড় দিক।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যের পৌর এবং নগর সংস্থাগুলোর নির্বাচন সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করে মুখ্যমন্ত্রী বলেন, মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছে এবং ৮১.৫৮ শতাংশ ভোটাধিকার প্রয়োগ করেছেন। এটা প্রমাণ করে ত্রিপুরার মানুষের বর্তমান সরকারের প্রতি আস্থা রয়েছে।

তিনটি নগর সংস্থায় পুরুষের চেয়ে মহিলা ভোটার অনেক বেশি সংখ্যায় ভোট দিয়েছেন। তার সঙ্গে ১০৭ বছরের দুইজন, ১০৫ বছরের একজন এবং ১০৩ বছরের একজন ভোটার ভোট কেন্দ্রে এসে নিজের অধিকার প্রয়োগ করেছেন।

এ অবস্থায় মুখ্যমন্ত্রী আশা করছেন রাজ্যবাসী ২০১৮ সালে যেদিন দিশাতে নিয়ে যাওয়ার জন্য রায় দিয়েছিলেন এবারও সেই দেশেতে নিয়ে যাওয়ার জন্য এগিয়ে যাচ্ছেন। সাধারণ মানুষের আর্শীবাদ তারা পাবেন বলেও আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর, ২০২১
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa