ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ফের আন্দোলনে যাচ্ছেন চাকরিচ্যুত ১০ হাজার শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
ফের আন্দোলনে যাচ্ছেন চাকরিচ্যুত  ১০ হাজার শিক্ষক ফের আন্দোলনে যাচ্ছেন ১০ হাজার শিক্ষক

আগরতলা (ত্রিপুরা): পুনরায় চাকরি ফিরে পেতে আবারও আন্দোলনে যাচ্ছেন ত্রিপুরা রাজ্যের চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ জন শিক্ষকের সংগঠন জয়েন্ট মুভমেন্ট কমিটি।

বুধবার (১০ নভেম্বর) আগরতলায় একটি বিক্ষোভ মিছিল এবং ডেপুটেশন কর্মসূচি পালন করবেন তারা।

শুক্রবার (৫ নভেম্বর) আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন সংগঠনের নেত্রী ডালিয়া দাস।

তিনি বলেন, সরকার তাদের চাকরি ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে রাজনীতি করেছে। কিন্তু যখনই তারা চাকরি ফিরে পাওয়ার দাবি করছেন তখনই তাদের সঙ্গে প্রতারণা করেছে। তারা বুঝতে পারছেন যে রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য তাদের সঙ্গে এসব নাটক করা হয়েছে। তাই তারা এখন ন্যায্য দাবি ফিরে পেতে আন্দোলনের পথে হাঁটছেন।

তিনি বলেন, বুধবার তারা স্থানীয় সময় বেলা ১১ টায় আগরতলা রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে জড়ো হবেন, তারপর তাদের দাবি নিয়ে শহরে মিছিল করবেন। এ সময় নেতাদের একটি দল শিক্ষা অধিকর্তার কাছে তাদের দাবি সনদ তুলে দেবেন। আপাতত এক দিনের আন্দোলন কর্মসূচি হলেও আগামী দিনে কি আন্দোলন করা যায় তার রূপরেখা তৈরি করা হবে।

সংবাদ সম্মেলনে ডালিয়া দাস ছাড়াও দাঁড়াও সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শিক্ষকদের চাকরি যাওয়ার পেছনে তারা সরকারের উদাসীনতাকে দায়ী করছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১।
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।