ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

দীপাবলিতে বিএসএফ-বিজিবির শুভেচ্ছা বিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
দীপাবলিতে বিএসএফ-বিজিবির শুভেচ্ছা বিনিময় দীপাবলিতে বিএসএফ-বিজিবির শুভেচ্ছা বিনিময়

আগরতলা (ত্রিপুরা): আলোর উৎসব দীপাবলি উপলক্ষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এবং বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির জওয়ানরা শুভেচ্ছা বিনিময় করেছেন।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) ত্রিপুরা ফ্রন্টিয়েরসের উদ্যোগে প্রতিবেশী দুই দেশের জওয়ানরা শুভেচ্ছা বিনিময় এবং মিষ্টি বিতরণ করে।

 

জানা যায়, বৃহস্পতিবার আগরতলার পার্শ্ববর্তী আখাউড়া ভারত-বাংলাদেশ সীমান্তে বিজিবি সদস্যদের শুভেচ্ছা জানান বিএসএফ। এ সময় তারা মিষ্টির প্যাকেট তুলে দেন। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল (আইজি) সুশান্ত নাথ। তিনি নিজে বিজিবি জওয়ানদের হাতে মিষ্টির প্যাকেট তুলে দিয়ে শুভেচ্ছা জানান।  

সুশান্ত নাথ জানান, এ ধরনের কর্মসূচির ফলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে আন্তরিকতা ও সম্পর্ক আরও মজবুত হয়। যা উভয় দেশের সীমান্ত এলাকায় সন্ত্রাস, চোরাচালান, মাদক পাচার ইত্যাদি অপরাধমূলক ঘটনা রোধ করতে সহায়ক হয়ে থাকে।  

প্রতিবছর ঈদ, দীপাবলিসহ অন্যান্য সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা একে অপরের মধ্যে শুভেচ্ছা বিনিময় এবং মিষ্টি বিতরণ করে থাকেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।