ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আগরতলা

আগরতলায় শেখ রাসেল দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
আগরতলায় শেখ রাসেল দিবস উদযাপিত আগরতলায় শেখ রাসেল দিবস উদযাপিত

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্ম দিবস উদযাপন করা হয়েছে আগরতলায়।

সোমবার (১৮ অক্টোবর) দিবসটি উপলক্ষে বাংলাদেশ সহকারী হাই-কমিশনের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস-২০২১’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয়। এরপর শেখ রাসেলসহ শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শাহাদাত বরণকারী সদস্যেদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তারপর শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শেখ রাসেলের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর শেখ রাসেলের স্মৃতিচারণ বিষয়ে আলোচনা এবং স্থানীয় শিশুদের নিয়ে কেক কাটা হয়। উপস্থিত শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী হাই কমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন, প্রথম সচিব (স্থানীয়) এবং দূতালয় প্রধান এম এস আসাদুজ্জামান,  প্রথম সচিব রেজা চৌধুরীসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা এবং আগরতলার বিশিষ্টজন।

সহকারী হাই কমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন জানান, আজ (সোমবার) সন্ধ্যায় আগরতলার অন্বেষা শিশু আবাসের অনাথ শিশুদের মধ্যে খাবার সরবরাহ করা হবে। সে সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa