ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

বিজেপি কাপুরুষ নরকের কীট: কুণাল ঘোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বিজেপি কাপুরুষ নরকের কীট: কুণাল ঘোষ

আগরতলা, (ত্রিপুরা): শাসক দলকে (বিজেপি) কাপুরুষ নরকের কীট বলে মন্তব্য করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

তৃণমূল কংগ্রেস দলের তরফে আগরতলা শহরের পদযাত্রা করার জন্য আবেদন জানানো হলে একের পর এক তারিখ পরিবর্তন করছে পুলিশ।

যে দিনই দলের তরফে পুলিশের কাছে পদযাত্রার জন্য চাওয়া হচ্ছে সেই দিনই কোন না কোন অজুহাত দেখিয়ে অনুমতি দিচ্ছে না।  

পুলিশের এহেন আচরণের প্রতিবাদে বুধবার (১৫ সেপ্টেম্বর) তৃণমূল কংগ্রেস দলের তরফে আগরতলায় বিক্ষোভ প্রদর্শন করা হয়।  

এদিন বিকেলে আগরতলার কুঞ্জবন এলাকার গান্ধী মূর্তির পাদদেশে কিছুক্ষণের জন্য অবস্থান বসেন দলের মুখপাত্র কুনাল ঘোষের নেতৃত্বে কর্মী ও সমর্থকরা।  

অবস্থান-বিক্ষোভ করার সময় কুনাল ঘোষ বলেন, ত্রিপুরা সরকার তৃণমূল কংগ্রেস দলের কর্মসূচিকে বানচাল করতে উঠে পড়ে লেগেছে এবং জলদাস পুলিশ কুযুক্তি এবং অপযুক্তি দিয়ে তাদের পদযাত্রা ঠেকানোর চেষ্টা করছে। প্রথমে তারা ১৫ সেপ্টেম্বর আগরতলা শহরে পদযাত্রা করার জন্য আবেদন জানিয়েছিলেন কিন্তু, এদিন আগরতলা শহরে অন্য একটি রাজনৈতিক দলের কর্মসূচি রয়েছে বলে তাদের অনুমতি দেওয়া হয়নি। এরপর ১৬ সেপ্টেম্বর পদযাত্রা করার জন্য অনুমতি দেওয়ার কথা পুলিশকে পুলিশকে আবেদন জানিয়েছেন এদিন পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া সম্ভব নয় এই অভিযোগে তাদের অনুমোদন দেওয়া হয়নি।  

অবশেষে তারা ২২ সেপ্টেম্বর আগরতলায় পদযাত্রা করার অনুমতি দেওয়ার জন্য পুলিশকে আবেদন জানিয়েছেন।  ওদিন পুলিশ যদি তাদেরকে অনুমোদন না দেয় তবে তারা আদালতের দ্বারস্থ হবেন বলে দিন কুনাল ঘোষ স্পষ্ট করে জানিয়ে দেন।

একই সঙ্গে তিনি সরকারকে হুমকি দিয়ে বলেন তাদের দলের কেন্দ্রীয় নেতৃত্ব খুব ভালোভাবে জানেন বাধা পেলে কি করতে হয় তা তারা যথাসময়ে জানিয়ে দেবেন।

তিনি বিজেপিকে নরকের কীট, কাপুরুষ বলে আখ্যায়িত করেন। কারণ তারা তৃণমূলকে আটকানোর চেষ্টা করছে হোটেলে হোটেলে গিয়ে বলছে তাদেরকে যেন থাকার জায়গা না দেওয়া হয় বলেও অভিযোগ করেন।

পাশাপাশি তিনি আরো বলেন, ত্রিপুরা রাজ্যের সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক কলকাতায় গিয়ে কালীঘাট মন্দিরে নির্বিঘ্নে পূজা দিয়েছেন অথচ অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা রাজ্যে ত্রিপুরা সুন্দরী মন্দির পূজা দিতে যাওয়ার পথে ১৩ বার তার গাড়িতে আক্রমণ চালানো হয়েছে বিভিন্ন জায়গায়।  

তিনি বলেন, বিজেপি সরকার বুঝে গেছে ত্রিপুরা রাজ্য তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসছে তাই তারা তৃণমূল কংগ্রেসকে ভয় পেয়ে গেছে এবং এসব করছে।

এদিনের এ কর্মসূচিতে কুনাল ঘোষ ছাড়াও দলের পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরা রাজ্যের নেতারা কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa