ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

মুখ্যমন্ত্রী স্বনির্ভর পরিবার যোজনার মাধ্যমে মাছের পোনা বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
মুখ্যমন্ত্রী স্বনির্ভর পরিবার যোজনার মাধ্যমে মাছের পোনা বিতরণ

আগরতলা, (ত্রিপুরা): মুখ্যমন্ত্রী স্বনির্ভর পরিবার যোজনার মাধ্যমে মাছের পোনা বিতরণ করা হয়েছে।  

সম্প্রতি ত্রিপুরার উত্তর জেলার অন্তর্গত জম্পুইহিল গ্রাম উন্নয়ন ব্লক এবং দক্ষিণ জেলার রূপাইছড়ি গ্রাম উন্নয়ন ব্লক এলাকার মানুষের মধ্যে মাছের পোনা বিতরণ করা হয়েছে।

উত্তর জেলার অন্তর্গত কাঞ্চনপুর মহকুমা মৎস্য তত্ত্বাবধায়ক কার্যালয়ের উদ্যোগে সম্প্রতি মুখ্যমন্ত্রী স্বনির্ভর পরিবার যোজনায় জম্পুইহিল ব্লকের ৮০টি মৎস্যজীবী পরিবারকে মাছ চাষের জন্য সহায়তা করা হয়েছে। এই যোজনায় প্রত্যেক মৎস্যজীবী পরিবারকে ৫০০টি করে বিভিন্ন জাতের মাছের পোনা দেওয়া হয়েছে। এজন্য সুবিধাভোগী পরিবার পিছু সরকারের ব্যয় হয়েছে ৬৯৬ রুপি৷ 

অপরদিকে রূপাইছড়ি ব্লকে ১৩৮ পরিবারে মাছের পোনা বিতরণ করা হয়। রূপাইছড়ি মৎস্য তত্ত্বাবধায়ক কার্যালয়ের উদ্যোগে ১৩৮টি পরিবারের মধ্যে মাছের পোনা দেওয়া হয়েছে। সুবিধাভোগী প্রত্যেক মৎস্যচাষিকে ৫০০টি করে নানা জাতের মাছের পোনা দেওয়া হয়। এছাড়াও সুবিধাভোগীদের বিজ্ঞানভিত্তিক মাছ চাষ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। আগামীতে আরো অন্যান্য এলাকার মৎস্যচাষিদের মধ্যে এই প্রকল্পে মাছের পোনা বিতরণ করা হবে।  

সোমবার (১৩ সেপ্টেম্বর) ত্রিপুরা সরকারের তথ্য-সংস্কৃতি দপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসসিএন/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa