ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ত্রিপুরা মন্ত্রিসভায় শপথ নিলেন আরও ৩ মন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
ত্রিপুরা মন্ত্রিসভায় শপথ নিলেন আরও ৩ মন্ত্রী 

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের মন্ত্রিসভায় নতুন করে আরও তিন মন্ত্রী শপথ নিয়েছেন।  

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে নিউ ক্যাপিটাল কমপ্লেক্স এলাকার রাজভবনের সভাকক্ষে নতুন তিনজন বিধায়ককে মন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল সত্যদেব নারায়ন আর্য।

মন্ত্রিসভার নতুন তিন সদস্য হলেন- রামপ্রসাদ পাল, ভগবান চন্দ্র দাস এবং সুশান্ত চৌধুরী।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেব বর্মন, শিক্ষামন্ত্রী রতন লাল নাথ, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকসহ অন্যান্য মন্ত্রী, বিধায়ক, রাজনৈতিক দলের নেতারা এবং বিশিষ্ট ব্যক্তিরা।  

শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ত্রিপুরা রাজ্যকে হীরা মডেলে উন্নীত করার আশ্বাস দিয়েছেন। বিজেপি নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল তার বেশিরভাগই ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।  

তিনি আরও জানান, যে তিনজন নতুন মন্ত্রী শপথ নিয়েছেন তারা সবাই নওজোয়ান। তাই তারা খুব ভালোভাবে তাদের দায়িত্ব পালন করতে পারবেন।  

নতুন তিনজন মন্ত্রীকে এখনো কোনো দফতর বণ্টন করা হয়নি। মুখ্যমন্ত্রী পরবর্তী সময় দফতর বণ্টন করবেন। মন্ত্রিসভায় সবমিলিয়ে এখন সদস্য হলেন ১১ জন। এরআগে ২০১৮ সালের ৯ মার্চ নয়জন মন্ত্রী শপথ নেন। কিন্তু পরবর্তী সময় দল বিরোধী কার্যকলাপের জন্য মন্ত্রী সুদীপ রায় বর্মনকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়। ফলে মন্ত্রীর সংখ্যা কমে ৮ জনে দাঁড়ায়। ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরা বিধানসভায় ১২ জন মন্ত্রী করার নিয়ম থাকলেও এখন একজন কমে ১১ জন মন্ত্রী দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa