ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

আগরতলা

১৪ দফা দাবিতে আগরতলায় মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
১৪ দফা দাবিতে আগরতলায় মিছিল

আগরতলা: সরকারি-আধা সরকারি সব অফিসের শূন্য পদ দ্রুত পূরণসহ ১৪ দফা দাবিতে আগরতলায় মিছিল করেছে বামফ্রন্ট সমর্থিত ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতি।

শুক্রবার (২৭ আগস্ট) দুপুরে মিছিলটি রাজধানীর মেলার মাঠ আম্বেদকর ভবনের সামনে থেকে শুরু হয়ে জেলা শাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে একটি প্রতিনিধি দল জেলা শাসকের হাতে তাদের স্মারকলিপি হস্তান্তর করে।  

এর আগে, সংগঠনের সম্পাদক ও বিধায়ক সুধন দাস গণমাধ্যম কর্মীদের দাবিগুলো সম্পর্কে জানান।  

তিনি বলেন, ত্রিপুরায় বর্তমানে দু’টি লোকসভা আসন রয়েছে। এ রাজ্যে আরও একটি আসন বাড়িয়ে তা তপশিলি জাতি অংশের মানুষের জন্য সংরক্ষিত করতে হবে। এছাড়া ভারতবর্ষে বেকারের হার প্রতিদিন বাড়ছে। দ্রুত ত্রিপুরার সরকারি-আধা সরকারি সব অফিসে শূন্য পদগুলো পূরণ করতে হবে।  

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ হয়েছে ত্রিপুরা রাজ্য সরকার। করোনায় যাদের মৃত্যু হয়েছে, তাদের পরিবারকে সরকার থেকে আর্থিক সহায়তা দিতে হবে। সব মানুষকে বিনামূল্যে টিকা দিতে হবে। আর করোনায় যারা কাজ হারিয়েছেন তাদের পরিবারে মাথা পিছু প্রতিমাসে নগদ সাড়ে সাত হাজার টাকা এবং ১০ কেজি করে চাল দিতে হবে।  

সুধন দাস জানান, এসব দাবির ভিত্তিতে সারা রাজ্যব্যাপী আন্দোলন কর্মসূচি পালন করছেন তারা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
এসসিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa