ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় চূড়ান্তভাবে ফ্যাসিবাদ চলছে: ঋতব্রত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
ত্রিপুরায় চূড়ান্তভাবে ফ্যাসিবাদ চলছে: ঋতব্রত তৃণমূল কংগ্রেসের যুবনেতা ঋতব্রত ব্যানার্জিসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

আগরতলা: ‘ত্রিপুরা রাজ্যে চূড়ান্তভাবে ফ্যাসিবাদ চলছে। ভারতের একটি অঙ্গরাজ্য হচ্ছে ত্রিপুরা যেখানে আসার জন্য কোনো ধরনের ভিসার প্রয়োজন হয় না।

কিন্তু ক্ষমতাসীন দল যা শুরু করেছে তাতে মনে হচ্ছে এখানে ফ্যাসিবাদ কায়েম হয়েছে’।

বুধবার (১৮ আগস্ট) আগরতলায় এ অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের যুবনেতা ঋতব্রত ব্যানার্জি।

তিনি বলেন, আগরতলার হোটেলগুলোতে কলকাতা থেকে আসা তৃণমূল নেতাদের থাকতে দিতে চাইছে না। আসলে তারা যাতে হোটেলে থাকতে না পারে এজন্যই বিভিন্নভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে’।

ঋতব্রত বলেন, ‘কিছুদিন আগে পশ্চিমবাংলায় যখন বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  তখন বহির্রাজ্য থেকে প্রতিদিন বিজেপির নেতারা সেখানে গেছেন। বিভিন্ন হোটেলে অবস্থান করেছেন। তখন তাদের কেউ বাধা দেয়নি। তৃণমূল কংগ্রেস কাউকে বাধা দেওয়ার পক্ষে নয়, তাই বাংলায় এসব করা হয়নি’।

তিনি বলেন, ‘আগরতলায় একটি হোটেল রয়েছে। কিন্তু তৃণমূলের নেতারা হোটেলে উঠার পর প্রশাসন থেকে বিভিন্নভাবে হোটেল কর্তৃপক্ষকে হয়রানি করা হচ্ছে’।

স্বৈরাচারী শাসকদের কী করে পতন হয়েছিল এ সংক্রান্ত একটি বই মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে উপহার দেবেন বলে জানান ঋতব্রত ব্যানার্জি।

অপরদিকে তৃণমূল নেত্রী সায়নী ঘোষ বলেন, ‘মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় আমরা যখন হোটেলের রেস্তোরাঁয় বসে চা খেতে খেতে কথা বলছিলেন, তখন হোটেলের কর্মচারীরা এসে জানান কোনো ধরনের রাজনৈতিক আলোচনা চলবে না।

এছাড়া মধ্যরাতে হোটেলের বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন করে দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

তবে এ ঘটনার জন্য হোটেল কর্তৃপক্ষকে দায়ী করেননি সায়নী।

তিনি বলেন, আমাদের জায়গা দেওয়ার কারণে সরকার থেকে হোটেল কর্তৃপক্ষকে চাপ দেওয়া হচ্ছে। তাই তারা এসব করতে বাধ্য হচ্ছেন। অবশ্য তাদের সঙ্গে যা করা হচ্ছে তা কড়ায়-গণ্ডায় বুঝিয়ে দেবেন বলে জানান তৃণমূল নেত্রী।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa