ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ত্রিপুরাতেও ‘খেলা হবে’ দিবস উদযাপন করবে তৃণমূল কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
ত্রিপুরাতেও ‘খেলা হবে’ দিবস উদযাপন করবে তৃণমূল কংগ্রেস সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): রোববার (১৫ আগস্ট) আগরতলায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান উদযাপন করবে তৃণমূল কংগ্রেস। পরদিন (১৬ আগস্ট) পশ্চিমবঙ্গের পাশাপাশি ত্রিপুরা রাজ্যে ‘খেলা হবে’ দিবস উদযাপন করবে দলটি।

শনিবার (১৪ আগস্ট) আগরতলার একটি বেসরকারি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তৃণমূল কংগ্রেসের তরফে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার, অর্পিতা ঘোষ, প্রসূন ব্যানার্জি, আবির বিশ্বাস, আবু তাহের খান, অপরূপা পোদ্দার, প্রতিমা মণ্ডল প্রমুখ।

সংবাদ সম্মেলনে পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃণমূল নেতা ব্রাত্য বসু বলেন, বিজেপির ত্রিপুরা রাজ্যের নেতারা তৃণমূল কংগ্রেস দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। সময় এলে তাদের নাম বলা হবে।

তিনি বলেন, ধারণা ছিল ত্রিপুরার বিজেপি এবং পশ্চিমবঙ্গের বিজেপির মধ্যে পার্থক্য থাকবে। কিন্তু এখানে এসে দেখা গেল বিজেপির হাত থেকে মুক্তি পাওয়ার জন্য মানুষ কাঁদছে।

ব্রাত্য বসু বলেন, বিজেপি যদি মানুষের জন্য এত কাজ করে থাকে তবে ভয় পাওয়ার কথা নয়। তৃণমূল এখানে গৌন শক্তি। প্রশাসন এবং দলকে একাকার করে এখানে অত্যাচার করছে। সিপিআইএম দলের নেতারা যদি কর্মীদের রক্ষা করতে ব্যর্থ হয়, তবে তারা তৃণমূল দলের পাশে আসতে পারে। ২০২৩ সালে ত্রিপুরা রাজ্যের মাটিতে খেলা হবে। সিপিআইএমকে ঠিক করতে হবে এখানে তারা কি করবেন। ১০ হাজার ৪২৩ শিক্ষকদের সঙ্গে কথা হয়েছে। তারা মিছিলে অংশ নেবেন বলে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে কাকলি ঘোষ দস্তিদার অভিযোগ করেন, বর্হিরাজ্য থেকে যেসব সংবাদ মাধ্যমের কর্মীরা এসেছেন তাদের হোটেল রুমে ঢুকে হয়রানি করা হয়েছে।

ত্রিপুরাতে শিক্ষার্থীদের ওপর হামলা করায় নিন্দা জানিয়ে কাকলি ঘোষ দস্তিদার বলেন, তৃণমূলের নারী শাখার কর্মীরা রাজ্যের আটটি জেলাতে কাজ শুরু করে দিয়েছেন। শিক্ষার্থীদের দাবি পূরণের বিষয়ে নজর দেওয়া হবে। বাংলার মতো ত্রিপুরায়ও কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করা হবে।

এছাড়া বিজেপি প্রতিদিন সারাদেশে মিথ্যা নিউজ ছড়ায় বলেও মন্তব্য করেন কাকলি ঘোষ দস্তিদার।  

সংবাদ সম্মেলনে ভারতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক তথা বর্তমান তৃণমূলের সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায় ‘খেলা হবে’ দিবসের ঘোষণা দেন। এরপর তিনি ফুটবল নিয়ে জাগলিং করে দেখান।

এদিন তারা ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গের ফুটবল দলের জার্সি নিয়ে আসেন। জার্সি দুটোকে এক করে একটি জার্সি তৈরি করা হবে বলে জানান।

সর্বশেষে হোটেলের বাইরে লবিতে কংগ্রেস, সিপিআইএম এবং শাসক দল বিজেপি ছেড়ে প্রায় ১০০ জনের মতো নেতাকর্মী তৃণমূলে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa