ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় ভারত ছাড়ো আন্দোলন দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
আগরতলায় ভারত ছাড়ো আন্দোলন দিবস পালন আগরতলায় ভারত ছাড়ো আন্দোলন দিবস পালন

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় প্রতিবছরের ন্যায় এ বছরও ভারত ছাড়ো আন্দোলন দিবস পালন করা হয়েছে।

সোমবার (৯ আগস্ট) ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের উদ্যোগে দিবসটি পালন করা হয়।

 

দিবসটি উপলক্ষে সোমবার সকালে রাজধানী আগরতলা পোস্ট অফিস চৌমুহনী এলাকার প্রদেশ কংগ্রেস ভবনের সামনে এক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারতের স্বাধীনতা সংগ্রামে নেতাজি সুভাষচন্দ্র বসু, মহাত্মা গান্ধী, সর্দার বল্লভ ভাই প্যাটেল এবং জহরলাল নেহেরুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। পাশাপাশি কংগ্রেস, যুব কংগ্রেস, সেবাদল এবং মহিলা কংগ্রেসের পতাকা উত্তোলন করেন নেতারা।  

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস, প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি পূজন বিশ্বাস, প্রদেশ মহিলা কংগ্রেসের সহ-সভানেত্রী নিবেদিতা রায়, ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা সমীর রঞ্জন বর্মন, মুখপাত্র তাপস দে সহ অন্যান্যরা।  

প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাস বলেন, ১৯৪২ সালের ৯ আগস্ট ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধী ভারত ছাড়ো আন্দোলনের ডাক দিয়েছিলেন। এই দিনটিকে সারাদেশে প্রতিবছর কংগ্রেস ভারত ছাড়ো আন্দোলন দিবস হিসেবে পালন করে আসছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa