ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

আগরতলা

আগর থেকে ২ হাজার কোটি রুপির রাজস্ব আয় করবে ত্রিপুরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
আগর থেকে ২ হাজার কোটি রুপির রাজস্ব আয় করবে ত্রিপুরা

আগরতলা (ত্রিপুরা): দীর্ঘ বাম জমানায় ত্রিপুরা রাজ্যের সব অংশের জনগণকে শুধুমাত্র বঞ্চনার কথা বলেই মিছিলে পা মেলানোর ফন্দি এটে ছিল সাবেক বাম সরকার। কিন্তু বর্তমান সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর এখন রাজ্যের জনগণ অনলাইনে স্টার্ট আপ নিয়ে ব্যস্ত থাকে।

ইতোমধ্যেই ২ হাজারের বেশি স্টার্ট আপ সাপ্তাহে অংশ নিয়েছে। সমাজবাদের নামে এই রাজ্যকে যদি কেউ ধ্বংসের পথে ঠেলে দেয় তবে সেটা রাজ্যের বাম সরকারের আমলেই করা হয়েছে। এই অভিমত ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব'র।  

মঙ্গলবার (৬ জুলাই) আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে ভারত কেশরী ড. শ্যামাপ্রসাদ মুখার্জির ১২১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা গুলি বলেন।

তিনি আরো বলেন, রাজ্যের ৫০ লাখ আগর গাছ রয়েছে যেগুলি থেকে ২ হাজার কোটি রুপি'র রাজস্ব আসবে। বিগত দিনে এই আগর গাছ রাজ্যে থাকলেও শুধুমাত্র সদিচ্ছার অভাবে এগুলিকে সঠিকভাবে কাজে লাগানো যায়নি। বাঁকা পথে কিভাবে এগুলিকে বর্হিরাজ্যে পাচার করা যায় এ নিয়েই ব্যস্ত থাকতেন বাম নেতারা। রাজ্যে বর্তমান জোট সরকার প্রতিষ্ঠার পর আমূল পরিবর্তন এসেছে, ব্যবসা থেকে শুরু করে সব ক্ষেত্রে।

ন্যায় নীতি প্রতিষ্ঠিত হয় এই ভারতে মোদী সরকারের আমলেই। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, টিকাকরণের ক্ষেত্রে এখন রাজ্য অন্যান্য রাজ্যগুলির তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে। ২৬ লাখেরও বেশি লোককে টিকা প্রদান করে দেশের প্রথম সারির রাজ্যগুলির মধ্যে নাম লিখিয়েছে ছোট এই রাজ্য ত্রিপুরা।  

এদিনের এই আলোচনা সভায় মুখ্যমন্ত্রীর ছাড়াও বিজেপি দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa