ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

আগরতলা

বন্যা মোকাবিলায় প্রস্তুত ত্রিপুরা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
বন্যা মোকাবিলায় প্রস্তুত ত্রিপুরা প্রশাসক বন্যা মোকাবিলায় প্রস্তুত ত্রিপুরা প্রশাসক

আগরতলা (ত্রিপুরা): গত দু’দিনের টানা বৃষ্টিতে রাজ্যের অপেক্ষাকৃত নিম্ন এলাকাগুলোতে পানি জমে গেছে। রাজধানী আগরতলা শহরসহ সদর মহকুমার বেশ কিছু এলাকায় পানি বাড়ছে।

রাজধানীর বুক চিরে বয়ে চলা হাওড়া নদীর পানির স্তর ঊর্ধ্বমুখী।  

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী বৃহস্পতিবার (৮ জুলাই) পর্যন্ত আগরতলাসহ রাজ্যের বিভিন্ন এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে সদর মহকুমা এলাকাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা ভ্রুকুটি নাড়ছে।  

হঠাৎ করে পানির স্তর বৃদ্ধি পেলে এবং বন্যা পরিস্থিতি সৃষ্টি হলে মানুষকে যাতে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা যায় সেজন্য ইতোমধ্যে তৎপরতা শুরু করে দিয়েছে সদর মহকুমা প্রশাসক। পশ্চিম জেলার অন্তর্গত সদর মহকুমা শাসকের অফিসে সাধারণ মানুষকে আপৎকালীন পরিস্থিতিতে বন্যাগ্রস্ত এলাকা থেকে নিরাপদে নিয়ে আসার জন্য পাম্প মটর বোট, লাইফ জ্যাকেট ইত্যাদি সামগ্রী যথেষ্ট পরিমাণ সংখ্যায় প্রস্তুত করে রাখা হয়েছে।  

শনিবার (৩ জুলাই) সদর মহকুমার অতিরিক্ত মহকুমা শাসক বিনয় ভূষণ দাস সংবাদমাধ্যমকে জানান সব সময় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সতর্ক রয়েছে। নিয়মিতভাবে বিপর্যয় মোকাবিলার সব ধরনের যন্ত্রপাতি ও সরঞ্জাম পর্যবেক্ষণের মধ্যে রাখা হয়। কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টির কারণে আরও বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। বিপর্যয় মোকাবিলার পাশাপাশি সিভিক ভলান্টিয়ারদেরও সতর্ক করে দেওয়া হয়েছে। তাই হঠাৎ করে যদি বন্যা পরিস্থিতি সৃষ্টি হয় তাহলে ক্ষতিগ্রস্ত মানুষদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা সম্ভব হবে।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa