ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আগরতলা

ভারতজুড়ে আন্দোলনে যাচ্ছে কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, জুন ২৯, ২০২১
ভারতজুড়ে আন্দোলনে যাচ্ছে কংগ্রেস

আগরতলা (ত্রিপুরা): জ্বালানি তেলের মূল্য বাড়ার ইস্যুতে বিরোধীদের সাঁড়াশি চাপের মুখে ভারতের বর্তমান সরকার। আগামী ০৭ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত ভারতজুড়ে আন্দোলনের ডাক দিয়েছে নিখিল ভারত কংগ্রেস কমিটি।

 

এই ১০ দিন সারা দেশজুড়ে পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্য বেড়ে যাওয়া এবং তার পরিপ্রেক্ষিতে অন্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্য বাড়ার প্রতিবাদে আন্দোলন কর্মসূচি পালন করা হবে। সারাদেশের পাশাপাশি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস এ কর্মসূচিতে শামিল হবে।  

সোমবার (২৮ জুন) সন্ধ্যায় আগরতলার প্রদেশ কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানান প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ বিশ্বাস।  

তিনি বলেন, এই ১০দিন ত্রিপুরা রাজ্যের আটটি জেলাজুড়ে বিক্ষোভ কর্মসূচি সংগঠিত করা হবে। রাজ্যের প্রতিটি পেট্রোল পাম্পের সামনে জ্বালানি তেলের মূল্য বাড়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি করা হবে। সেই সঙ্গে অন্যান্য সামগ্রীর মূল্য বাড়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হবে। পাশাপাশি দলের কর্মী সমর্থকরা নিরাপদ দূরত্ব ও বিধি-নিষেধ মেনে বাইসাইকেল চালিয়ে প্রতিবাদ কর্মসূচি করবেন।  

ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আরও অভিযোগ করেন, রাজ্যে প্রতিদিনই বিরোধীদলের কর্মী-সমর্থকরা আক্রান্ত হচ্ছেন। কোনো ধরনের সভা, মিছিল করতে দিচ্ছে না। কিছু বললেই দুষ্কৃতিদের লেলিয়ে দিচ্ছে। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ক্ষমতায় আসার পর কয়েক শত কংগ্রেস ভবন ভেঙে দিয়েছে। পাশাপাশি বহু কংগ্রেস ভবন দখল করেও নিয়েছে।  

এসব ঘটনার তীব্র নিন্দা এবং এসব বন্ধ করার আহ্বান রাখেন পীযূষ বিশ্বাস।  

সংবাদ সম্মেলনটিতে দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, জুন ২৯, ২০২১
এসসিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa