ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আগরতলা

আগরতলায় উদযাপিত হচ্ছে দোল উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
আগরতলায় উদযাপিত হচ্ছে দোল উৎসব উদযাপিত হচ্ছে দোল উৎসব। ছবি: বাংলানিউজ

আগরতলা(ত্রিপুরা): প্রতি বছরের মতো এ বছর রোববার (২৮ মার্চ) ত্রিপুরা রাজ্যজুড়ে দোল উৎসব উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে আগরতলার মন্দিরে মন্দিরে উৎসবের আয়োজন চলছে।

 

রাজধানীর আনন্দময়ী আশ্রমে বিশেষ যজ্ঞের আয়োজন করা হয়। এদিন সকাল থেকে পুণ্যার্থীরা মন্দিরগুলিতে ভিড় জমাতে থাকেন। ধর্মীয় গানের আসরের আয়োজন করা হয়। গত বছর করোনা মহামারির কারণে দোল অনুষ্ঠান খুব সীমিত পারিসরে হয়েছিল। সোমবার অনুষ্ঠিত হবে পবিত্র হোলি উৎসব।

দোল ও হোলি উৎসবে যাতে কোনো ধরনের আইন-শৃঙ্খলার অবনতি না হয়, রঙের এই উৎসবের দুই দিন শান্তিপূর্ণ ও সুন্দরভাবে শেষ হয় এজন্য বিশেষ প্রস্তুতি নিয়েছে প্রশাসন। পশ্চিম জেলার প্রশাসন এই দুই দিন জেলা জুড়ে ১৪৪ ধারা জারি করেছে। বিশেষ করে উন্মত্ত যুবকরা যেন দ্রুতগতিতে মোটরসাইকেল ও গাড়ি চালিয়ে দুর্ঘটনার শিকার না হয় এবং বিবাদে জড়িয়ে না পরে তার জন্য এই দুই দিন মোটরসাইকেলে একাধিক ব্যক্তির চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  

তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে এসবে কিছুর ছাড় রয়েছে বলে জানান পশ্চিম জেলার পুলিশ সুপার মানিক দাস। শহরের বিভিন্ন জায়গায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa