ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

আগরতলা

আগরতলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
আগরতলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস উদযাপন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন সহকারী হাইকমিশনার মোহাম্মাদ জোবায়েদ হোসেন

আগরতলা (ত্রিপুরা): আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিক এবং জাতীয় শিশু দিবস- ২০২১ উদযাপিত হয়েছে।

বুধবার (১৭ মার্চ) প্রথমে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন সহকারী হাইকমিশনার মোহাম্মাদ জোবায়েদ হোসেন।

এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর লিখিত বাণী পাঠ করা হয়। তারপর শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এবং এক মিনিট নীরবতা পালন করে তাকে স্মরণ করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। বঙ্গবন্ধুর জীবন ও কর্মধারার ওপর একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়। পরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটে শিশুরা।

তারপর অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখেন। এরপর ছবি আঁকা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

এ সময় সহকারী হাইকমিশনারের পাশাপাশি উপস্থিত ছিলেন প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. জাকির হোসেন ভূঁইয়া, প্রথম সচিব (স্থানীয়) এস, এম, আসাদুজ্জামানসহ সহকারী হাইকমিশনের অন্য কর্মী ও বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa