ঢাকা, শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮, ১৬ এপ্রিল ২০২১, ০৩ রমজান ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় আগুনে পুড়লো রাবার বাগান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ত্রিপুরায় আগুনে পুড়লো রাবার বাগান

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার পশ্চিম জেলার অন্তর্গত আমতলী থানাধীন রানিরখামার গ্রাম পঞ্চায়েতের ঝরঝরিয়া এলাকায় আগুনে পুড়ে গেছে ৩৫ বিঘা রাবার বাগান।  

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ওই এলাকার সুজয় মজুমদার, ভজন মজুমদারসহ মোট পাঁচজনের রাবার বাগান আগুনে পুড়ে গেছে।

জানা যায়, এক ব্যক্তি রাবার বাগানে আগুন দেখে চিৎকার শুরু করলে স্থানীয়রা বাগান মালিকদের খবর দেয়। খবর পেয়ে বাগানের মালিকরা দ্রুত বাগানে ছুটে আসেন ও স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পাশাপাশি বাধারঘাট অগ্নিনির্বাপক দপ্তরে খবর দেওয়া হয়। অগ্নিনির্বাপক দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই রাবার বাগান সম্পূর্ণ পুড়ে যায়। বাগান মালিকরা এবং এলাকাবাসীর ধারণা নাশকতামূলক উদ্দেশ্যে এ অগ্নিসংযোগ করা হয়েছে।  

স্থানীয়রা জানান, আগুনে রাবার বাগানের গাছগুলো ঝলসে গেছে। এসব গাছে আর পাতা গজাবে না। আগুনে বাগানের ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি রুপি। কারণ যতদিন বাগানের রাবার গাছ জীবিত থাকতো গাছগুলো থেকে ততদিন রাবার সংগ্রহ করা যেতো।  

এ ঘটনার খবর পেয়ে কাঞ্চনমালা পঞ্চায়েতের উপপ্রধান যতন সরকারসহ এলাকার বিশিষ্ট জনেরা ক্ষতিগ্রস্ত রাবার বাগান পরিদর্শন করেছেন।

এ ঘটনায় বাগান মালিকরা আমতলী থানা একটি মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa