ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

আগরতলা

ভালোবাসা দিবসে মাতোয়ারা আগরতলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
ভালোবাসা দিবসে মাতোয়ারা আগরতলা ভালোবাসা দিবসে মাতোয়ারা আগরতলা

আগরতলা (ত্রিপুরা): ভ্যালেনটাইনস ডে বা ভালোবাসা দিবস উপলক্ষে মাতোয়ারা আগরতলা শহর।

রোববার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসের আনন্দে শামিল হয়েছেন তরুণ-তরুণীসহ নানা বয়সী নারীপুরুষ।

ত্রিপুরার রাজধানী আগরতলা শহরে পার্ক থেকে শুরু করে ফুলের দোকান সব জায়গায়ই মানুষের ভিড়, যা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে।

ভালোবাসা দিবসে লাল গোলাপের চাহিদা সবচেয়ে বেশি, তাই এর দামও বেড়ে গেছে প্রায় তিন গুণ। রাজধানী আগরতলার শকুন্তলা রোডে সবচেয়ে বেশি ফুলের দোকান রয়েছে। সে কারণে এখানে যুবক-যুবতীদের সমাগম বেশি।

এ এলাকার দোকানদার কমল সাহা বাংলানিউজকে জানান, একটি লাল গোলাপ ৩০ রুপি করে বিক্রি হচ্ছে। এত বেশি দামের কারণ জানতে চাইলে তিনি মুচকি হেসে জানান, চাহিদা এত বেশি যে দু’দিন আগে ভারতের দক্ষিণের শহর বেঙ্গালুরু থেকে লাল গোলাপ আমদানি করতে হয়েছে। তাই দাম বেশি। অন্য সময় অবশ্য একেকটি লাল গোলাপ ১০ থেকে ১৫ রুপিতে বিক্রি হয়।

এদিকে, ভালোবাসা দিবস উদযাপনে করলেও সংবাদমাধ্যমে কথা বলতে নারাজ কপোত-কপোতীরা। তবে, গোলাপ কিনতে আসা এক কপোত-কপোতী নাম প্রকাশ না করার শর্তে কথা বলতে রাজি হলেন।

গোলাপের দাম ঠিক আছে কি না, জানতে চাইলে তারা বলেন, ‘দাম অনেক বেশি, কিন্তু কী আর করা যাবে? এ দিনটি বছরে একবারই আসে। তাই দামের কথা চিন্তা না করেই ভালোবাসার মানুষের জন্য গোলাপ কিনলাম। ’

অপরদিকে, এ বছর ভালোবাসা দিবস খানিকটা ভিন্নভাবে পালন করলেন শিল্প-সংস্কৃতির সঙ্গে জড়িত আগরতলার কয়েকজন তরুণ-তরুণী। তারা রাজধানীর সিটি সেন্টারে এক রক্তদান শিবিরের আয়োজন করেন। এ শিবির উদ্বোধন করেন বিধায়ক সুদীপ রায় বর্মন। সেখানে উপস্থিত ছিলেন বিধায়ক আশীষ কুমার সাহা এবং বিধায়ক আশীষ কুমার দাস। সুন্দর দিনগুলো এভাবে মানুষের সেবায় নিয়োজিত হয়ে স্মরণীয় করে রাখতে যুবকদের প্রতি আহ্বান জানান সুদীপ রায় বর্মন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa