ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আগরতলা

করোনার মধ্যেও ত্রিপুরায় গড় আয় বেড়েছে ২৩ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
করোনার মধ্যেও ত্রিপুরায় গড় আয় বেড়েছে ২৩ শতাংশ দুগ্ধ প্রক্রিয়াকরণ কেন্দ্র উদ্বোধন করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, করোনা ভাইরাস মহামারির মধ্যেও ত্রিপুরা রাজ্যে বাৎসরিক মাথাপিছু আয় বেড়ে হয়েছে ২ লাখ ২৩ হাজার ৬৩৬ রুপি।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানী আগরতলার পার্শ্ববর্তী বজরং নগর শিল্প তালুকের মুখ্যমন্ত্রীর হাত ধরে যাত্রা শুরু করেছে নতুন একটি দুগ্ধ প্রক্রিয়াকরণ কেন্দ্র।

একটি অনুষ্ঠানে অত্যাধুনিক এ দুগ্ধ প্রক্রিয়াকরণ কেন্দ্র উদ্বোধন করা হয়। বেসরকারি প্রতিষ্ঠানের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

মুখ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকারের উন্নয়নমুখী নীতির ফলে রাজ্যে একের পর এক শিল্প-কারখানা হচ্ছে। করোনা ভাইরাস মহামারির মধ্যেও ত্রিপুরা রাজ্যে বাৎসরিক মাথাপিছু আয় বেড়ে হয়েছে ২ লাখ ২৩ হাজার ৬৩৬ রুপি। বর্তমান সরকার ক্ষমতায় এসে মাত্র দুই বছরে সাধারণ মানুষের বাৎসরিক গড় আয় এ জায়গায় পৌঁছে দিয়েছে। অথচ আগের সরকারের সময় ত্রিপুরা রাজ্যের মানুষের বাৎসরিক মাথাপিছু আয় ছিল মাত্র ১ লাখ ৪৪৪ রুপি। গড় আয় বেড়েছে ২৩ শতাংশ। ত্রিপুরার চেয়ে পশ্চিমবঙ্গ অনেক বড় হওয়ার পরও তাদের বাৎসরিক মাথাপিছু আয় ১ লাখ ১৫ হাজার রুপি। তাই অন্য কোনো সরকার এলে উন্নয়ন হবে, এ ধারণা ভুল। ’

তিনি বলেন, ‘যারা সোনামুড়া মহকুমা শ্রীমন্তপুর নির্মিত নৌরুট নিয়ে হাসাহাসি করছেন, তারা আগামী দিনে ঠিক জবাব পেয়ে যাবেন। ত্রিপুরাবাসীর জন্য এ রুটটি তৈরি হচ্ছে এবং আগামী দিনে সাধারণ মানুষ নৌকা দিয়ে যাতায়াত করতে পারবেন, তা ইতোমধ্যে সমালোচনাকারীরা টের পেয়ে গেছেন। ’

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক রতন চক্রবর্তী, শিল্প ও বাণিজ্য দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি ডক্টর পিকে গোয়েলসহ অন্য কর্মকর্তারা। ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীসহ অন্যরা দুগ্ধ প্রক্রিয়াকরণ কেন্দ্রটি ঘুরে দেখেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa