ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

আগরতলা

১৫ ফেব্রুয়ারির পর ত্রিপুরা থেকে বিদায় নিচ্ছে শীত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
১৫ ফেব্রুয়ারির পর ত্রিপুরা থেকে বিদায় নিচ্ছে শীত আগরতলার আবহাওয়া অধিদপ্তর

আগরতলা: এ বছর শীতের মৌসুমে তাপমাত্রার পারদ নেমেছিল ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াসে। তবে আর এমন শীত পড়বে না- পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের।

তাছাড়া ১৫ ফেব্রুয়ারি পর রাজ্য থেকে শীত বিদায় নিচ্ছে বলেও জানানো হয়েছে।

উত্তরে কনকনে হিমেল হাওয়ায় এখনো কাঁপছে ত্রিপুরা রাজ্য। শীতার্ত মানুষ অপেক্ষার প্রহর গুনছেন কবে রাজ্য থেকে একেবারে বিদায় নেবে শীত এবং স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন তারা। তাদের জন্য সুখের খবর ধীরে ধীরে ত্রিপুরা রাজ্য থেকে শীত বিদায় নিচ্ছে।  

গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ছিল এই শীতের মৌসুমের সবচেয়ে শীতলতম দিন। সেদিন তাপমাত্রার পারদ নেমেছিল ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে।  

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) আগরতলার আবহাওয়া অধিদপ্তরের অধিকর্তা দিলীপ সাহা বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, এখন ধীরে ধীরে রাজ্যের তাপমাত্রা বাড়তে থাকবে; অন্তত আবহাওয়া দপ্তরের পূর্বাভাস তাই বলছে সর্বনিম্ন তাপমাত্রার পারদ ১৩ থেকে ১৪ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত যেতে পারে। এরপর দুই থেকে তিনদিনের জন্য সামান্য একটু তাপমাত্রার পারদ নিচের দিকে নেমে ১১ থেকে ১২ ডিগ্রী সেলসিয়াসের দিকে যেতে পারে। কিন্তু ১৫ ফেব্রুয়ারির পর থেকে তাপমাত্রার পারদ পুরোপুরি বাড়তে থাকবে।

তবে এ বছর শীতে অন্যান্য বছরগুলোর তুলনায় কয়েকদিন কুয়াশার পরিমাণ খুব বেশি ছিল। তবে ঘন কুয়াশার চাদরে স্থায়িত্ব খুব বেশিদিন ছিল না বলেও এদিন জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
এসসিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa