ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় স্বামী বিবেকানন্দের জন্মতিথি উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
ত্রিপুরায় স্বামী বিবেকানন্দের জন্মতিথি উদযাপন

আগরতলা (ত্রিপুরা): বীর সন্ন্যাসী বিবেকানন্দের ১৪৯তম জন্মবার্ষিকী মঙ্গলবার (১২ জানুয়ারি)।   এই দিনটিকে ভারতজুড়ে জাতীয় যুব দিবস হিসেবে উদযাপিত হয়।

সারা ভারতের সঙ্গে  ত্রিপুরা রাজ্য  নানা কর্মসূচির মধ্য দিয়ে সরকারি ও বেসরকারি উদ্যোগে এই দিনটি উদযাপন করা হয়।

রাজ্যের মূল কর্মসূচিটি  অনুষ্ঠিত হয় ত্রিপুরা সরকারের বিদ্যালয় শিক্ষা দফতর এবং তথ্য সংস্কৃতি দফতরের যৌথ উদ্যোগে, আগরতলার বিবেকানন্দ উদ্যানে। এর পরিচালনায় ছিল রামকৃষ্ণ মিশন আগরতলা শাখা। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, সহ বিশিষ্ট ব্যক্তিরা।

বিজেপির ত্রিপুরা রাজ্যের সদর শহর জেলা কমিটির উদ্যোগে এক সভা ও বাইক মিছিলের আয়োজন করা হয় স্বামী বিবেকানন্দের জন্মতিথি উপলক্ষে। প্রথমে রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   এখানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সাধারণ সম্পাদক টিঙ্কু রায়, বিজেপির সদর শহর জেলা কমিটির সভাপতি ড অলক ভট্টাচার্যীসহ অন্যান নেতা ও কর্মীরা। সভায় উপস্থিত সকলে স্বামীজীর বাণী পাঠ করে সমাজের কল্যানে কাজ করার স্বপাটে নেন।

মুখ্যমন্ত্রী বলেন, স্বামীজীর নাম শুনলে মানুষের জন্য কিছু করার ইচ্ছা মনে জাগে। স্বামীজীর আদর্শ কে মেনে সমাজের সব অংশের মানুষের জন্য কাজ করার আহ্বান রাখেন মুখ্যমন্ত্রী। সব শেষে দলের কর্মী-সমর্থকরা মোটরসাইকেল নিয়ে শহর পরিক্রমা করেন। মিছিলের শুরুতে স্বামী বিবেকান্দের টেবলুও বের করা হয়।

মঙ্গলবার স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে বামফ্রন্ট সমর্থিত ছাত্র-যুব সংগঠন এসএফআই-ডিওয়াইএফআইর উদ্যোগে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

আগরতলার মেলারমাঠ এলাকার ছাত্র যুব ভবনে আয়োজিত এই শিবিরে উপস্থিত ছিলেন সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa